প্রয়াত ‘১ টাকার ডাক্তার’ সুশোভন বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

Mbharatuser

দীর্ঘ ৫৭ বছর ধরে গ্রামের প্রান্তিক মানুষকে এক টাকায় সেবা করার জন্য ২০২১ সালে ৮ ই নভেম্বর তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তার হাতে পদ্মশ্রী পুরস্কার তুলে দেন।

0 0
Read Time:2 Minute, 19 Second

চিকিৎসা জগতে শোকের ছায়া, চলে গেলেন পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায় । “এক টাকার চিকিৎসক” সুশোভন বন্দ্যোপাধ্যায়ের এই নামটার সঙ্গে বাংলা তথা ভারতের অনেকেই পরিচিত। সুশোভন বন্দ্যোপাধ্যায়ের বাড়ি বোলপুরের হরগৌরী তলায়। বোলপুর তথা বীরভূমের কাছেই তিনি পরিচিত এক টাকার ডাক্তারবাবু হিসেবে।MBBS পাশ করে ডাক্তার হওয়ার পর মোটা টাকা উপার্জন না করে প্রান্তিক মানুষকে সেবা প্রদান করাই ছিল তার প্রধান লক্ষ্য। তাই তিনি তার নিজের বাড়ির চেম্বারে বোলপুরের প্রান্তিক মানুষদের মাত্র এক টাকার বিনিময়ে চিকিৎসা করতেন। এছাড়াও তিনি দেশের বহু বিশিষ্ট মানুষেরও চিকিৎসা করেছেন তাদের মধ্যে অন্যতম দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দীর্ঘ ৫৭ বছর ধরে গ্রামের প্রান্তিক মানুষকে এক টাকায় সেবা করার জন্য ২০২১ সালে ৮ ই নভেম্বর তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তার হাতে পদ্মশ্রী পুরস্কার তুলে দেন। এছাড়াও তিনি রাষ্ট্রপতি মনোনীত বিশ্বভারতী নীতি নির্ধারক কমিটির সদস্য ছিলেন। কিছুদিন ধরেই তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বার্ধক্য জনিত কারণে ভর্তি ছিলেন। মঙ্গলবার ৮৪ বছর বয়সে সমস্ত বোলপুরবাসীকে ছেড়ে চলে গেলেন । তার প্রয়াণে শোকস্তব্ধ সমস্ত বাংলার মানুষ। টুইট করে শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ্যসভায় সাসপেন্ডেড তৃণমূলের ৭ সাংসদ । এম ভারত নিউজ

এবার রাজ্যসভার ওয়ালে নেমে বিরোধী সাংসদরা মূল্যবৃদ্ধি মুদ্রাস্ফীতি জিএসটি ইত্যাদি বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে চালু করে। বিরোধী সাংসদদের এরকম আচরণ নিয়মবিরুদ্ধ বলে সাসপেন্ড করা হয়েছে তাঁদের বলে খবর।

Subscribe US Now

error: Content Protected