তালিবানদের কড়া হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 35 Second

ইতিমধ্যেই আফগানিস্তানের দখল নিয়েছে তালিবানরা। আর এই পরিস্থিতিতে মার্কিনীদের নিরাপত্তা নিয়ে তালিবানদের কড়া হুঁশিয়ারি দিলেন আমেরিকার বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেন। জানা যাচ্ছে, ইতিমধ্যেই জো বাইডেন জানিয়েছেন, ‘ আফগানিস্থানে উপস্থিত মার্কিনী জনগণের ওপর যদি সামান্য আঁচও আসে, তাহলে তা কঠিনতম প্রত্যাঘাত রুপে ফিরে আসবে আফগানিস্তানের জন্য।’ প্রসঙ্গত উল্লেখ্য, আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করা নিয়ে ইতিমধ্যেই ঘরে-বাইরে সর্বত্র সমালোচিত হচ্ছেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন। মধ্যেই তাঁর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির জন্য সম্পূর্ণভাবে জো বাইডেনকেই দোষী বলে মনে করছেন তিনি। ইতিমধ্যেই তাঁর পদত্যাগের দাবি করেছেন সাবেক রাষ্ট্রপতি।

যদিও এই প্রসঙ্গে সাফাই দিয়ে বর্তমান রাষ্ট্রপতি জানিয়েছেন, দু-দশক যুদ্ধ করার পর দেশে সেনা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। আর সেই সেনা ফিরে আসতে না আসতেই আফগানিস্তানের দখল নেয় তালিবানরা। সেক্ষেত্রে দীর্ঘদিন ধরে প্রশিক্ষণপ্রাপ্ত আফগান সেনারা, তালপাতার সেপাই-এর মত নিজেদের হাত-পা গুটিয়ে নেয়। এক্ষেত্রে স্বভাবতই স্পষ্ট তালিবানদের বিরুদ্ধে লড়াই করার কোন রকম ইচ্ছাই ছিলনা আফগান সেনার । আর তাই স্বেচ্ছায় হার স্বীকার করেছে তাঁরা। কাবুলের পরিস্থিতি চরম সীমায় পৌঁছেছে। সেখানে রাস্তায় রাস্তায় পাহারা দিতে দেখা যাচ্ছে তালিবানি জঙ্গিদের। যদিও ইতিমধ্যেই মার্কিনী জনগণকে দেশে ফেরাতে ই-ভিসা চালু করেছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আফগানিস্তান থেকে ১২০ জন ভারতীয়কে নিয়ে দেশে ফিরল ভারতীয় বিমান । এম ভারত নিউজ

অবশেষে আফগানিস্তান থেকে ১২০ জন ভারতীয়কে নিয়ে দেশে ফিরল ভারতীয় বিমান । প্রসঙ্গত উল্লেখ্য ইতিমধ্যেই ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে কাবুলে উপস্থিত দূতাবাসে ভারতীয় প্রতিনিধিদের ফিরিয়ে আনতে সি- ১৭ বিমান পাঠানো হয়েছিল। ইতিমধ্যেই গুজরাটের জামনগরে অবতরণ করেছে সেই বিমানটি। জানা যাচ্ছে তালিবানদের ওই ভয়াবহ অত্যাচারের হাত থেকে ভারতীয় নাগরিকদের বাঁচাতে সচেষ্ট […]
News_758

Subscribe US Now

error: Content Protected