জিএসটি কাউন্সিলের বৈঠক চেয়ে নির্মলাকে চিঠি অমিতের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 54 Second

জিএসটি কাউন্সিলের বৈঠক চেয়ে নির্মলা সীতারামায়নকে কড়া ভাষায় চিঠি লিখলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।২০২০ সালের অক্টোবর মাসে শেষবারের মতো জিএসটি কাউন্সিলর বৈঠক হয়েছিল। নিয়মমত প্রতি তিন মাস অন্তর জিএসটি কাউন্সিলের বৈঠক হওয়ার কথা ,সেখানে দীর্ঘদিন এই বৈঠকের অনিয়মতার কারণে ক্ষমতায় এসে কড়া ভাষায় চিঠি লিখলেন রাজ্যের এই নয়া অর্থমন্ত্রী অমিত মিত্র।

এখনও পর্যন্ত জানা যাচ্ছে আজই দ্রুত জিএসটি কাউন্সিলের বৈঠক ডেকে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি দিয়েছেন। অমিত মিত্র তাঁর চিঠিতে লিখেছেন ২০২০ সালে, ৫ই অক্টোবর শেষ এই বৈঠক হয়েছিল এবং সেই সময়ের পর থেকে থেকে চলতি বছরের মে মাসের ১৩ তারিখ পর্যন্ত জিএসটি কাউন্সিলের কোনও বৈঠক হয়নি। শুধু তাই নয়,পাশাপাশি রাষ্ট্রের অর্থমন্ত্রীকে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী বলেই দাবি করেছেন তিনি।অমিত মিত্র কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠিতে লিখেছেন, সংবিধানের ২৭৯-এ এবং ২৭৯-এ (৮) অনুচ্ছেদ মেনেই এই বৈঠক ডাকা উচিত।

বর্তমানে রাজ্যের এই কঠিন পরিস্থিতিতে জিএসটি কাউন্সিলের এই বৈঠক ভীষণরকম জরুরি বলে মনে করছেন তিনি । তাই অতি শীঘ্রই একটি ভার্চুয়াল জিএসটি কাউন্সিলের বৈঠকে দাবি করেছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। অমিত মিত্র নির্মলা সীতারামনকে লিখেছেন, “তিন মাস অন্তর জিএসটি কাউন্সিলের বৈঠক না ডাকা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত করার সমান, এ ব্যাপারে আপনিও নিশ্চয়ই সহমত।” প্রসঙ্গত উল্লেখ্য ২০২১ বিধানসভা নির্বাচনে জয় লাভ করার পর ক্ষমতায় এসেছেন তৃণমূল কংগ্রেস এবং তারপরই শপথ গ্রহণ করেছেন সমস্ত মন্ত্রীরা। বর্তমানের এই কঠিন পরিস্থিতিতে রাজ্য এবং রাষ্ট্রের অর্থনীতিকে পুনরায় সচল করতে এই বৈঠক ভীষণভাবে জরুরি বলে মনে করছেন অর্থনীতিবিদরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ্যের লোকাল ট্রেন নিয়ে ফের বড় ঘোষণা রেলের । এম ভারত নিউজ

বন্ধ লোকাল ট্রেন, তবে ফের নিয়ম বদল হল লোকাল ট্রেনের ক্ষেত্রে। এবার লোকাল ট্রেনের রেল কর্মীদের পাশাপাশি উঠতে পারবেন সরকারি এবং বেসরকারি উভয় স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মীরাই। ক্ষমতায় আসার পরই আংশিক লকডাউনের পথেই হেঁটেছিল রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মূলত সর্বপ্রথমেই বন্ধ করা হয়েছিল লোকাল ট্রেন। তবে রেল কর্মীদের জন্য চালানো […]

Subscribe US Now

error: Content Protected