মুম্বাইয়ের শিশুদের শরীরে তৈরি হয়ে গেছে অ্যান্টিবডি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 28 Second

মহামারির প্রত্যাশিত তৃতীয় তরঙ্গ আসার আগে একটি পেডিয়াট্রিক সার্ভে প্রকাশ করেছে যে মুম্বাইয়ের ১ থেকে ১৮ বছরের মধ্যে ৫১.১৮% শিশু করোনভাইরাসের বিরুদ্ধে অ্যান্টিবডি তৈরি করেছে, এই পরিসংখ্যান জানিয়েছে সোমবার ‘সিটি নাগরিক সংস্থা’। এই প্রতিবেদনের জন্য, ১ এপ্রিল থেকে ১৫ ই জুনের মধ্যে মুম্বাইয়ের ২৪ টি ওয়ার্ডে সর্বমোট ২১৭৬ টি রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছিল। প্রতিবেদনে দেখা গেছে, শিশুর জনসংখ্যার মধ্যে সারো-পজিটিভিটি ৫১.১৮%। বিএমসির কমিশনার সুরেশ কাকানি বলেন, “আমরা শিশু জনসংখ্যার জন্য একটি সেরো জরিপ করার সিদ্ধান্ত নিয়েছিলাম, তাই আমরা মুম্বাই জুড়ে প্রায় ২,২০০ বাচ্চার রক্তের নমুনা নি। তাতে দেখা যাচ্ছে ১৮ বছরের কম বয়সের শিশুদের শরীরে ৫১% এরও বেশি অ্যান্টিবডি তৈরি হয়ে গেছে, যা বোঝায় যে তারা সংক্রামিত হলেও তাদের শরীরে ভাইরাস ততটা গুরুতর আক্রমণ করবে না । তাও আমাদের এখনও কোভিড উপযুক্ত আচরণ বজায় রাখতে হবে, মাস্ক পরতে হবে এবং ভিড় এড়াতে হবে”।

গবেষণায় আরও জানানো হয়েছে যে ২১ শে মার্চ মাসে করা শেষ সেরো সমীক্ষার তুলনায় শিশুদের মধ্যে সেরো-পজিটিভিটিটি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, যা ইঙ্গিত করে যে কোভিড -১৯-এর দ্বিতীয় ঢেউ চলাকালীন শিশুদের একটি উল্লেখযোগ্য পরিমাণ ভাইরাসে আক্রান্ত হয়েছিল।যদিও সমীক্ষায় বোঝা যায় যে তৃতীয় ঢেউ শিশুদের উপর তীব্র প্রভাব ফেলতে পারবে না, তবে বিশেষজ্ঞরা চাইছে না তাতে যেন কোনোভাবেই কোভিডবিধি অমান্য করা হয়। তাঁদের মত জোর কদমে যেন এই নিয়ম পালন করে চলা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

উলুবেড়িয়ায় শুরু অক্সিজেন প্লান্ট বসানোর প্রক্রিয়া । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, হাওড়া : করোনা মহামারীর প্রথম ঢেউএর পর দ্বিতীয় ঢেউয়ের অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছে বঙ্গবাসী। কিন্তু অক্সিজেন প্রয়োজনীয়তা প্রথম ঢেউ এ সেভাবে না পড়লেও দ্বিতীয় ঢেউ এ তা হাড়ে হাড়ে টের পেয়েছে দেশের সমস্ত মানুষ। অক্সিজেন ঘাটতির জন্য হারাতে হয়েছে অনেক প্রাণ। পরিকাঠামো গত ত্রুটি নিয়ে অনেক সমালোচনার মুখে […]
state_01

Subscribe US Now

error: Content Protected