বাবরি মসজিদ কেসের দায়িত্বে থাকা বিচারপতিকে গুরুত্বপূর্ণ পদে বসালেন যোগী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 0 Second

ঐতিহাসিক বাবরি মসজিদ নিয়ে দেশে ভিন্ন ধর্মীয় মানুষদের মধ্যে চাপানউতর লেগেই রয়েছে| দেশের খুব গুরুত্বপূর্ণ ইস্যু এই বাবরি মসজিদ, যাকে নিয়ে জল্পনা তুঙ্গে থাকে| বাবরি মসজিদ কাণ্ডে ভারপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সুরেন্দ্র কুমার যাদবকে রাজ্যের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করল যোগী আদিত্য নাথ। সুরেন্দ্র কুমার যাদব বাবরি মসজিদ ধ্বংসে অভিযুক্ত বিজেপি নেতা লাল কৃষ্ণ আদবানি ও মুরলী মনোহর যোশি এবং উমা ভারতী-সহ মোট ৩২ জনকে নির্দোষ বলে ঘোষণা করেন।উত্তরপ্রদেশ সরকার তাঁকেই এবার ডেপুটি লোকায়ুক্ত পদে নিয়োগ করলেন। গত বছরই অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বরে লখনউয়ের বিশেষ সিবিআই আদালত রায় দেওয়ার সময় জানায়, বাবরি মসজিদ ধ্বংস পূর্বপরিকল্পিত ছিল না। এবং এটা অপরাধমূলক ষড়যন্ত্র হিসাবেও বিবেচনা করা যায় না।

সিবিআই আদলতের যে বিশেষ বেঞ্চ এই রায় দেয় তার প্রধান ছিলেন বিচারপতি সুরেন্দ্র কুমার যাদব। সিবিআইয়ের তরফে দাবি করা হয়, অভিযুক্তরা মসজিদ ধ্বংস করার ষড়যন্ত্র করেছিলেন এবং তাঁরাই করসেবকদের মসজিদ ধ্বংস করতে উসকানি দিয়েছিলেন। কিন্তু বিচারপতি সুরেন্দ্র কুমার যাদব তাঁর পর্যবেক্ষণে বলেন, তথ্য প্রমাণ হিসাবে যে ভিডিও দাখিল করা হয়েছে তা মোটেই পরিষ্কার নয়। এবং ভিডিওর ক্যাসেট সিল করা ছিল না এবং তার সত্যতা যাচাইয়ের জন্য কোনও ফরেন্সিক পরীক্ষাও করা হয়নি। সেই সঙ্গে বিচারপতি তাঁর পর্যবেক্ষণে জানান, যারা মসজিদের গম্ভুজে উঠেছিল তারা ‘সমাজবিরোধী’ ছিল।
বাবরি মসজিদ কাণ্ডে অভিযুক্তদের মুক্তি দেওয়া ওই প্রাক্তন বিচারপতি সুরেন্দ্র কুমার যাদবের এটাই ছিল শেষ মামলা। তাঁকেই নিয়োগ করা হল উত্তর প্রদেশের ডেপুটি লোকায়ুক্ত। রাজ্যের এই সংস্থা যে দুর্নীতি রোধে সরকারের উপর নজরদারি চালায়। অভিযোগ পেলে প্রয়োজনে যে কোনও দুর্নীতির বিরুদ্ধে সরকারি আধিকারিকদের বিরুদ্ধে তদন্ত করতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, নিমতা : নিমতায় ফের আক্রান্ত বিজেপি কর্মী। পঞ্চম দফা নির্বাচনের আগে আরও একবার নিমতায় বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এর আগে দ্বিতীয় দফা নির্বাচনের সময় নিমতায় এক বৃদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে ছিল ।প্রসঙ্গত, এদিনই নিমতা শোভা মজুমদারের মৃত্যুর ঘটনা নিয়ে সরব হন প্রধানমন্ত্রী নরেন্দ্র […]

Subscribe US Now

error: Content Protected