সংক্রমণ রুখতে উদ্বিগ্ন কেন্দ্র-রাজ্য সরকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:4 Minute, 3 Second

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমনের মাত্রা ঝড়ের গতিতে বাড়ছে। তাতে উদ্বিগ্ন হয়েছেন দেশের প্রধানমন্ত্রীএবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । একদিকে যেমন উদ্বিগ্ন হয়ে জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী তেমনি রাজ্যের প্রশাসনিক মহলের সর্বোচ্চ তৎপরতা গ্রহণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই সংক্রমনের মাত্রার দিক থেকে দ্বিতীয় স্থানে নাম লিখিয়েছে ভারতবর্ষ । প্রতিদিনের দৈনিক সংক্রমণ আড়াই লক্ষ্যের মাত্রা পার করেছে।

উদ্দেশ্য একটাই সংক্রমণ প্রতিরোধ করা। সংক্রমনের মোকাবিলায় আর কী কী জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন সে বিষয়ে আজই জরুরি বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বৈঠকে উপস্থিত থাকবেন স্বাস্থ্যসচিব সহ একাধিক মন্ত্রকের শীর্ষ প্রশাসনিক কর্তারা। ওদিকে ইতিমধ্যেই রাজ্যে সংক্রমণ রুখতে প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী, সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী দিনের সর্বোচ্চ তৎপরতা গ্রহণ করার ।

দেশের বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কারণে ইতিমধ্যেই সংক্রমণের মাত্রা ঊর্ধ্বগামী ।এরই মধ্যে একটি বিশেষ সংক্রমিত রাজ্য হল পশ্চিমবঙ্গ ।বর্তমানে পশ্চিমবঙ্গে সংক্রমণ মাত্রা ৭০০০ করেছে দৈনিক হিসেবে। ইতিমধ্যেই বঙ্গবাসীকে বাঁচাতে তৎপর হয়েছেন মুখ্যমন্ত্রী সহ সমস্ত প্রশাসনিক মহল। রাজ্যের তরফ থেকে কেন্দ্রের কাছে আবেদন জানানো হয়েছে আগামী দিনে আরো বেশি পরিমাণে ঔষধ এবং টিকা প্রদান করার জন্য।

এদিন টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘‘গোটা দেশে মারাত্মক আকার নিয়েছে করোনা পরিস্থিতি। পশ্চিমবঙ্গ সরকারও জনগণকে রক্ষা করতে সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ করছে। আমি প্রধানমন্ত্রীকে বলেছি, পর্যাপ্ত ওষুধ ও ভ্যাকসিন পাঠিয়ে সাহায্য করতে।’’ ইতিমধ্যেই গতকাল থেকেই বিভিন্ন পৌরসভার অন্তর্গত পরিসীমায় করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ নিয়ে সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং এর মাধ্যমে প্রচার করা হয়েছে।

গতকাল সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, কদিনে নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪১৯ জন। রাজ্যে মোট করোননা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭ জন। সবচেয়ে বেশি সংক্রমণ ছড়াচ্ছে কলকাতায়। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৯৭ জন। ইতিমধ্যেই রাজ্যের প্রশাসনিক মহলের সঙ্গে আলোচনায় বসে একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে রাজ্যের পরিকল্পনা বিস্তারিতভাবে জানাবেন তিনি। তার আগে পর্যন্ত উভয় নেতৃত্বই সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন কোভিড বিধি মেনে চলার জন্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পার্কস্ট্রিটে বহুতল থেকে ঝাঁপ পাঁচ তরুণীর । এম ভারত নিউজ

বেতন নিয়ে অনেক কর্মচারীই সমস্যায় ভোগেন, হতাশ হয়ে পড়েন অনেকেই| বেতন, বকেয়া নিয়ে হতাশায় আবারও আত্মহত্যার চেষ্টা পাঁচ তরুণীর, সাক্ষী থাকল পার্কস্ট্রিট|হাতে হাত ধরে পাঁচতলার বারান্দায় দাঁড়িয়ে পাঁচ তরুণী। চিৎকার করে তাঁরা বলে চলেছেন, বকেয়া বেতন পাচ্ছেন না। তাই তাঁরা আত্মহত্যা করবেন। পাড়ার লোকেরা বলছেন, বারান্দার ওই বিপজ্জক জায়গায় না […]

Subscribe US Now

error: Content Protected