ব্যাংক জালিয়াতির মামলায় বাজেয়াপ্ত ৬৪,৯২০ কোটি!, ইডির জালে ১৫০ জন। এম ভারত নিউজ

admin

ইচ্ছাকৃত খেলাপি সহ প্রায় ১১০৫টি ব্যাংক জালিয়াতির মামলা গ্রহণ করা হয়েছে

0 0
Read Time:2 Minute, 9 Second

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ব্যাংক জালিয়াতির মামলায় ৬৪,৯২০ কোটি টাকার অর্থ বাজেয়াপ্ত করেছে। গ্রেফতার করা হয়েছে ১৫০ জনকে। ২০২৩ সালের মার্চের শেষে সরকারি খাতের ব্যাংকগুলি থেকে ২৫ লক্ষ টাকা বা তার বেশি বকেয়া ঋণ থাকা ইচ্ছাকৃত খেলাপিদের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,১৫৯। মঙ্গলবার অর্থ মন্ত্রক জানিয়েছে, ইডি ১১০৫টি ব্যাংক জালিয়াতি মামলায় ৬৪,৯২০ কোটি বাজেয়াপ্ত করেছে। ঘটনায় ১৫০জনকে গ্রেফতার করা হয়েছে।

রাজ্যসভায় একটি প্রশ্নের লিখিত উত্তরে অর্থ প্রতিমন্ত্রী ভগবত কারাদ বলেছেন, ইচ্ছাকৃত খেলাপিদের মোট সংখ্যা যাদের ২৫ লক্ষ টাকা বা তার বেশি সরকারি ব্যাংকগুলি থেকে বকেয়া ঋণ রয়েছে ২০২৩ সালের মার্চ শেষে ২৫০৪-এ দাঁড়িয়েছে, যা ২০১৯ সালের জুনের শেষে ১,৯৫০ ছিল।

ইডি থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-২০০২ (পিএমএলএ)-এর অধীনে তদন্তে ইচ্ছাকৃত খেলাপি সহ প্রায় ১১০৫টি ব্যাংক জালিয়াতির মামলা গ্রহণ করা হয়েছে। পিএমএলএ-এর বিধান অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে প্রায় ৬৪, ৯২০ কোটি টাকা বাজেয়াপ্তও করা হয়েছে। এখনও পর্যন্ত ১৫০ জনকে গ্রেফতার করা হয়েছে সেইসঙ্গে বিশেষ আদালতে ২৭৭টি মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পরিত্যক্ত কুয়ো থেকে কান্নার শব্দ, দুঃসাহসিক অভিযানে উদ্ধার নবজাতক। এম ভারত নিউজ

কে বা কারা ওই শিশুটিকে পরিত্যক্ত কুয়োয় ফেলে গেছে, তা এখনও জানা যায়নি

Subscribe US Now

error: Content Protected