বিশ্বভারতীর আন্দোলনরত ছাত্র ছাত্রীদের পাশে কংগ্রেস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

৩ পড়ুয়াকে বহিষ্কারের পর থেকেই উত্তাল বিশ্বভারতী। আন্দোলনরত ছাত্রছাত্রীদের দাবি, শান্তিনিকেতনের ঐতিহ্য ধ্বংসকারী উপাচার্য বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রিয় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করে চলেছেন। এসএফআই- এর পর বুধবার আন্দোলনরত পড়ুয়াদের পাশে এসে দাঁড়ালো বীরভূম জেলা কংগ্রেস। তাদের দাবি,উপাচার্য তিনজন সাধারণ ছাত্র ছাত্রীকে অন্যায় ভাবে তিন বছরের জন্য বহিষ্কার করেছেন এবং বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কর্মীদের ওপর অন্যায় অবিচার শুরু করেছেন।

এরই প্রতিবাদে আজ কবিগুরুর প্রিয় শান্তিনিকেতনের প্রাঙ্গণে বীরভূম জেলা কংগ্রেসের পক্ষ থেকে অবস্থান-বিক্ষোভ দেখানো হয়। পরিশেষে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে উপাচার্যকে কটাক্ষ করে সাম্প্রদায়িক বিজেপি সরকারের দালাল VC ,GO BACK ইত্যাদি স্লোগান দেওয়া হয়। এছাড়াও অবস্থানরত ছাত্র-ছাত্রীদের সাথে দেখা করে তাদের স্বার্থ রক্ষার জন্য তাদের পাশে থাকার বার্তা দেওয়া হয় কংগ্রেসের পক্ষ থেকে।

বিক্ষোভ আন্দোলনে উপস্থিত থেকে বক্তৃতা দেন জেলা কংগ্রেস সভাপতি মিল্টন রশিদ, রাজ্য ছাত্র পরিষদের সভাপতি সৌরভ প্রসাদ, জেলার কার্যকারী সভাপতি সৈয়দ কাসাফদ্দোজা ও চঞ্চল চ্যাটার্জী, বীরভূম জেলা যুব কংগ্রেস সভাপতি অর্ঘ্য দাস, সহ সভাপতি সৌভিক সিংহ, বোলপুর মহকুমা কংগ্রেস সভাপতি তপন সাহা সহ জেলার সমস্ত পদাধিকারী ও জেলার বিভিন্ন ব্লকের ব্লক সভাপতিগন ও অনান্য নেতৃত্ববৃন্দ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'আফগানিস্তানের সঙ্গে সম্পৃক্ততার নতুন অধ্যায় শুরু',নেড প্রাইস । এম ভারত নিউজ

উচ্ছেদের কাজ শেষ হওয়ার পরই আফগানিস্তানের সঙ্গে নয়া সম্পৃক্ততার নতুন অধ্যায় শুরু করতে চলেছে ইউএস। আফগানিস্তান দখল করেছে তালিবানরা। আর তার পর থেকেই তড়িঘড়ি সে দেশ থেকে মার্কিনীদের উচ্ছেদের কাজ শুরু করেছিল মার্কিন প্রশাসন। তালিবানদের সঙ্গে চুক্তি অনুসারে ,গত ৩১ শে আগস্টের মধ্যে সেদেশ থেকে সমস্ত মার্কিনীদের উচ্ছেদের কথা বলা […]
news_1296

Subscribe US Now

error: Content Protected