ইউরোপের ১৫টি দেশে মান্যতা পেল কোভিশিল্ড । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

নয়া সাফল্য পেল পুনের সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড। এবার ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ডকে ছাড়পত্র দিল বেলজিয়াম। গতকালই ভারতের তৈরি এই করোনা ভ্যাকসিনকে মান্যতা নিয়ে সুখবর দিয়েছে বেলজিয়াম দূতাবাস। বেলজিয়ামের তরফ থেকে মান্যতা দেওয়ার পরই ,এখনও পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নের দেশগুলির মধ্যে মোট ছাড়পত্র দেওয়া দেশের সংখ্যা ১৫ পার করল। ইতিমধ্যে ইউরোপীয় ইউনিয়নের যে দেশগুলো তরফ থেকে কোভিশিল্ডকে মান্যতা দেওয়া হয়েছে, সেগুলি হল,সুইজারল্যান্ড, আইসল্যান্ড, অস্ট্রিয়া, বুলগেরিয়া, ফিনল্যান্ড, জার্মানি, গ্রিস, হাঙ্গেরি, আয়ারল্যান্ড, লাটভিয়া, নেদারল্যান্ড, স্লোভেনিয়া, স্পেন, সুইডেন ও বেলজিয়াম।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় বিদেশমন্ত্রী সরকারের নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশ গুলিতে ভারতীয় ভ্যাকসিনগুলিকে মান্যতা দেওয়ার বিষয়টিকে গুরুত্বপূর্ণভাবে প্রাধান্য দেওয়া হয়েছে। জানানো যাচ্ছে কোভ্যাকসিন এবং কোভিশিল্ড গ্রহণকারী ব্যক্তিদের ক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়নের এই দেশগুলিতে ভ্রমণের ক্ষেত্রে যাতে কোনো নিষেধাজ্ঞা জারি না করা হয় সে বিষয়ে বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।পাশাপাশি ভ্যাকসিন গ্রহণকারী সার্টিফিকেটকেই গ্রিনপাস হিসেবে ব্যবহার করতে পারেন সাধারণ মানুষেরা। তবে পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর তরফে নির্মিত ডিজিটাল সার্টিফিকেটকেও ভারতের তরফে মান্যতা দেওয়ার বিষয়ে চেষ্টা করা হবে বলে জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

জেলা স্তরে রদবদল ! বদলি হলেন উলুবেড়িয়া মহকুমা শাসক । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা,উলুবেড়িয়াঃ ফের বড়সড় রদবদল জেলা স্তরের প্রশাসনিক মহলে। নির্বাচন মিটে যাওয়ার পর থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় মহকুমা এবং জেলা শাসকস্তরের প্রশাসনিক মহলে রদবদল বর্তমান। এবার বদলি হলেন উলুবেড়িয়ার মহকুমাশাসক অসীম কুমার বিশ্বাস। ২০২১ বিধানসভা নির্বাচনের সময় উলুবেড়িয়া মহকুমা শাসক পদে বহাল তবিয়তে রাখা হয়েছিল তাঁকে। তবে এবার ভোট মিটে […]
district_37

You May Like

Subscribe US Now

error: Content Protected