ডেল্টা প্লাস থাবা বসাচ্ছে অস্ট্রেলিয়ায়, দিশেহারা জনজীবন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 47 Second

অস্ট্রেলিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে করোনার অতি ছোঁয়াচে ভ্যারিয়ান্ট ডেল্টা প্লাস। পরিস্থিতির মোকাবিলায় সোমবারই জরুরি বৈঠকে বসছে কোভিড রেসপন্স কমিটি। সিডনিতে জারি হয়েছে লকডাউন। দেশের অন্যত্রও কড়াকড়ি করা হয়েছে। বর্তমানে অস্ট্রেলিয়ার ১ কোটি ৮০ লক্ষ মানুষ, অর্থাৎ দেশের নাগরিকদের ৭০ শতাংশ রয়েছেন লকডাউনের আওতায়।অস্ট্রেলিয়ার ফেডারেল ট্রেজারার জশ ফ্রাইডেনবার্গ বলেন,আমরা অতিমহামারীর এক নতুন পর্যায়ে প্রবেশ করেছি। আমাদের চিফ মেডিক্যাল অফিসার শীঘ্র প্রধানমন্ত্রী স্কট মরিসনকে পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত রিপোর্ট দেবেন।

গত সপ্তাহের শেষ থেকে অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল শহর সিডনিতে জারি করা হয়েছে দুই সপ্তাহের লকডাউন। দেশের উত্তরে ডারউইন শহরে শাটডাউন করা হয়েছে;দিনের জন্য। কুইনসল্যান্ড প্রদেশে ফের মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। ব্রিসবেন, পার্থ, মেলবোর্ন ও ক্যানবেরাতেও জমায়েতের ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত সপ্তাহের শেষে জানা যায়, ভার্জিন অস্ট্রেলিয়া এয়ারলাইন্সের এক কেবিন ক্রু কোভিডে আক্রান্ত হয়েছেন। অসুস্থ অবস্থায় তিনি ডিউটি করেছেন ব্রিসবেন, মেলবোর্ন, গোল্ড কোস্ট সহ পাঁচটি ফ্লাইটে। এরপরে ওই বিমানগুলির যাত্রীদের সাবধান করে দেওয়া হয়।এখনও পর্যন্ত যথেষ্ট সাফল্যের সঙ্গে কোভিড নিয়ন্ত্রণ করেছে অস্ট্রেলিয়া। এখনও পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৪৫০ জন। মারা গিয়েছেন ৯১০ জন। গত দুসপ্তাহ ব্যাপী প্রবল বর্ষণের জেরে বান এসেছিল দক্ষিণ পূর্ব অস্ট্রেলিয়ায়। উপকূল ভেসে বিস্তীর্ণ এলাকা জলের তলায় চলে যায়। আগাম সতর্কতা নিয়ে স্থানীয় মানুষজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তারপর আবার ডেল্টা প্লাসের আক্রমণে দিশেহারা অস্ট্রেলিয়ার জনজীবন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কার্যকরী হল না রোনাল্ডো ম্যাজিক, ছিটকে গেল পর্তুগাল । এম ভারত নিউজ

ইউরো কাপে নক্ষত্রপতন। প্রি কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। বেলজিয়ামের কাছে শেষ ষোলোর ম্যাচে ১-০ গোলে হেরে গেল গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল। ম্যাচের প্রথমার্ধের ৪২ মিনিটের মাথায় একমাত্র গোলটি করেন থোরগান অ্যাজার। পর্তুগাল বক্সের বাইরে ডানদিকে বল বাড়িয়েছিলেন ম্যুনিয়ের। সেই পাস ধরে ডান পায়ের ইনস্টেপে জোরাল শট জালে জড়িয়ে […]

Subscribe US Now

error: Content Protected