একলাফে বৃদ্ধি করোনা আক্রান্তের সংখ্যা, উদ্বিগ্ন সরকার । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 18 Second

আলোর উৎসবের আগেই যেন ঘনিয়ে আসছে অন্ধকার। পুজোর আগেই চিকিৎসক মহলের তরফে বারবার সতর্ক করা হয়েছিল তৃতীয় ঢেউ-এর ব্যাপারে। কিন্তু উৎসবের মরশুমে বেপরোয়া জনতা এবং বেলাগাম ভিড়ের প্রভাব যেন পড়তে শুরু করেছে দেশের করোনা পরিস্থিতিতে। দেশের সাম্প্রতিক কোভিড পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমহলের। মাঝে কয়েকদিন দেশে করোনা চিত্রের সার্বিক উন্নতি হলেও সাম্প্রতিকতম পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে উঠেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭৩৩ জনের, যা গত কয়েক দিনের মধ্যে সর্বোচ্চ।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৬ জন। যা একদিনে একলাফে প্রায় ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই করোনার সংক্রমণের হার বাড়ার অন্যতম কারণ উৎসবের মরসুমের পর কেরল এবং বাংলায় লাগাতার দৈনিক সংক্রমণ বৃদ্ধি। এদিন মৃতের সংখ্যা ফের সাতশোর গণ্ডি পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৭৩৩ জন। দেশে এখনও অবধি মারণ ভাইরাসের বলি ৪ লক্ষ ৫৬ হাজার ৩৮৬ জন। কয়েকটি রাজ্যে সংক্রমণ সামান্য বাড়লেও দেশের আপাত সার্বিক পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। পাশাপাশি, নিম্নমুখী করোনার অ্যাকটিভ কেসের গ্রাফও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯ জন রোগী। আপাতত জোর কদমে টিকাকরণ চালিয়ে যাওয়ায় মূল লক্ষ্য সরকারের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মোদী হারলেও বিজেপি থেকে যাবে , দাবি পিকের । এম ভারত নিউজ

আগামী বছরের প্রায় শুরুতেই গোয়ায় বিধানসভা নির্বাচন। আপাতত সেই নির্বাচনকেই পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। আজ অর্থাৎ বৃহস্পতিবারই দলের প্রচার ও সংগঠন শক্ত করতে গোয়া যাচ্ছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর ঠিক এই কর্মসূচির আগেই বিস্ফোরক ভোটকুশলী প্রশান্ত কিশোর। বিজেপি দল সম্পর্কে পিকের ভবিষ্যতবাণী, “হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে […]

Subscribe US Now

error: Content Protected