এরিকসনের স্মরণে ডেন্মার্ক, পিছিয়ে পড়লো বেলজিয়ামের কাছে। এম ভারত নিউজ

user
1 0
Read Time:4 Minute, 8 Second

ইতালির পর দ্বিতীয় দল হিসাবে নকআউট পর্বে পা রাখলো বেলজিয়াম। ডেনমার্কের মাঠেই পরাস্ত করলো তাঁদের ২-১ গোলের ব্যবধানে। কিন্তু বেলজিয়ামের কাছে এই ম্যাচ যেতা প্রথমেই কঠিন হয়ে উঠেছিল। ম্যাচ শুরুর দু মিনিটের মাথায় ডেনমার্কের পলসেন এক অসাধারণ গোল দিয়ে কাবু করে দেয়।ইউরোর ইতিহাসে দ্বিতীয় দ্রুততম গোলের রেকর্ড। গোলের ওই তেজ আর আবেগ দেখে বোঝাই যায় তা বন্ধু এরিকসনের উদ্দ্যেশে। কোনো ভাবেই ডেনমার্কের খেলোয়াড়রা এক ইঞ্চি জমি ছাড়তেও রাজি নয় বেলজিয়ামকে। দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে আবার পলসন দারুণ একটা শট নিল তবে আটকে দিল বেলজিয়ামের গোলরক্ষক কোর্টতোইস। তবে সব থেকে যেই দৃশ্যতে মন কেঁড়ে নেয় সমগ্র পার্কেন স্টেডিয়াম, সেটা হল ম্যাচ শুরু ১১ মিনিটে সমস্ত স্টেডিয়াম দাঁড়িয়ে পরে এরিকসনের স্মরণে। ওই মুহূর্তে থাকা সমস্ত মানুষ আবেগে ভরিয়ে দেয় টিভির এপারে থাকা সমস্ত দর্শকের মন।

দুই দলই ৩-৪-২-১ ফর্মেশনে মাঠে নামে। প্রথমার্ধে বেলজিয়াম পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে তাঁরা ম্যাচটাকে অনেকটাই নিজেদের আয়ত্তের মধ্যে এনে নেয়। তবে সত্যি শুরু হয় দুই দলের মধ্যে এক তুমুল লড়াই। ডেনমার্কের খেলোয়াড়দের দেখে মনে হয় তাঁদের মধ্যে দিয়ে আজ এরিকসন প্রানপনে খেলছে ও দৌড়োচ্ছে, কাটিয়ে চলছে একেরপর এক রক্ষণভাগের খেলোয়াড়দের। তবে বেলজিয়ামের মত দুর্দান্ত দলের কাছে মাঝেমাঝে পিছিয়ে পড়ে ডেনমার্ক দল। ৫৫ মিনিটের মধ্যে লুকাকু দুরন্ত স্পিডে বল নিয়ে এগিয়ে যায় গোলের লক্ষ্যে ও শেষ মুহূর্তে হালকা ভঙ্গিমায় টি হ্যাজার্ড এর দিকে এগিয়ে দেয় বল ও দুর্দান্ত গোল। কিন্তু কোনোভাবেই পিছিয়ে থাকে না ডেনমার্কের খেলোয়াড়, পুরো ম্যাচে গোলের উদ্দ্যেশে মোট ২১ টি শট নেয় ও ৫ টি ছিল লক্ষ্য বরাবর।

ম্যাচের গতি বাড়তে থাকে, পর পর আট্যাক করতে থাকে ডেনমার্ক। ম্যাচের দ্বিতীয়ার্ধেই কোচ রবার্তো মার্টিনেজ মার্টিনসনের জায়গায় নামায় ডি ব্রুইনেকে এবং নেমেই ৭০ মিনিটের মাথায় দেখায় তার ম্যাজিক। কাউন্টার আট্যাকের শুরুটা করেছিল লুকাকু। তাঁর দুরন্ত পাস্ পেয়ে যায় ডি ব্রুইন। এর পর আরও ১৬ মিনিট অপেক্ষা করতে হয় গোলের জন্য। লুকাকু, তিয়ালমানস, ইডেন হ্যাজার্ড এর পা ঘুরে বল আসে ডি ব্রুইনের পায়ে। বাঁ দিক দিয়ে নিচু শর্টে পরাস্ত করে গোলরক্ষককে।
এই সুবাদে প্রথমবারের মত ইউরো কাপে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতলো বেলজিয়াম।
যেভাবে কমেন্টটার বলে যে ” summon up the energy the spirits wants more ” এটাই চাইবো ডেনমার্কের খেলোয়াড়দের থেকেও।

বেলজিয়ামের জয় হলেও খেলার ২ মিনিটেওই মন জয় ডেনমার্কের। এম ভারত নিউজ

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পিছোল নন্দীগ্রাম মামলার শুনানি। এম ভারত নিউজ

২০২১ বঙ্গ বিধানসভা নির্বাচনের হেভিওয়েট কেন্দ্র নন্দীগ্রামের ভোট গণনা নিয়ে মুখ্যমন্ত্রীর করা অভিযোগের ভিত্তিতে মামলার শুনানি পিছিয়ে গেল আগামী এক সপ্তাহের জন্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে যে ইলেকশন পিটিশন দাখিল করা হয়েছিল তার শুনানি পিছিয়ে গেছে ইতিমধ্যেই। হাইকোর্টের তরফে শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী বৃহস্পতিবার। মূলত হাইকোর্টের প্রথম বেঞ্চে মামলাটি […]

Subscribe US Now

error: Content Protected