মহিষাদল রাজবাড়ী এবার ঐতিহাসিক পর্যটন কেন্দ্র । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 34 Second

শুধু পূর্ব মেদিনীপুর নয় সমগ্র পশ্চিমবঙ্গের কাছে মহিষাদল রাজবাড়ী একটা আবেগের নাম। দেশ বিদেশের ইতিহাসের পাতায় রচিত হয়েছে এই রাজবাড়ীর উপকথা। এবার নতুন সাজে সজ্জিত হতে চলেছে এই সুপ্রাচীন রাজবাড়ী। ইতিহাসের সাক্ষ্য বহন করে চলা এই রাজবাড়ীকে এবার থেকে নতুন রূপে দেখতে পাবেন পর্যটকরা। রাজা দেবপ্রসাদ গর্গের আমলে তৈরি এই বাড়ি আজও এক বিস্ময়।এবার রাজবাড়ীর কাহিনীকে আরো মানুষের কাছে ছড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে প্রশাসন। কালের নিয়মে যে ঠাকুরদালান, খিলান, নাট মন্দির ভেঙে পড়েছে সেগুলি মেরামত করা হবে।ইতিমধ্যেই সেইসব কাজ শুরু হয়েছে। বাড়িতে রয়েছে পদ্ম পুকুর, বাগান। আরও বেশি করে বনসৃজন করা হবে। ফুলের গাছ লাগানো হবে। স্থানীয় বিধায়ক তিলক চক্রবর্তী নিজের উদ্যোগে দুর্গা মণ্ডপ এবং দালান সংস্কার করাচ্ছেন।

রাজবাড়ীর আঙিনায় রয়েছে শ্রী গোপীনাথ জিউর মন্দির,দুর্গা মন্দির সেগুলি নতুন ভাবে রং করে সৌন্দর্যায়ন করা হচ্ছে। শুধু হিন্দু নয় মুসলিম ভাইবোনদের মাজার রয়েছে সেগুলি মেরামত করা হচ্ছে। রাজবাড়ীর নৈসর্গিক পরিবেশ উপভোগ করার জন্য ঢালাই রাস্তার ব্যবস্থা করা হচ্ছে। এ প্রসঙ্গে , তিলক বাবু জানান, দেশ বিদেশের পর্যটকের কথা ভেবেই আমরা কয়েক লক্ষ টাকা ব্যয়ে এই ব্যবস্থা করছি।রাজবাড়ীর বর্তমান উত্তরাধিকারী, হরপ্রসাদ গর্গ জানান, তিলক চক্রবর্তীর এই উন্নয়ন মূলক কাজে তিনি ভীষণ খুশি। যাতে বাড়িটির আরও সৌন্দর্য বৃদ্ধি করা যায় সেই ব্যবস্থার আর্জি জানিয়েছেন। এবার কাছেপিঠে বেড়ানোর জন্য হোক কিংবা লম্বা ছুটিতে ডেস্টিনেশন হতেই পারে মহিষাদল রাজবাড়ী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হটাৎ বৃষ্টিতে ভাসছে নিউইয়র্ক । এম ভারত নিউজ

এখনও করোনার ভয় কাটেনি। এরইমধ্যে প্রাকৃতিক বিপর্যয় জেরবার করে চলেছে পৃথিবীর একাধিক স্থানে। এই তালিকায় যুক্ত হলো নিউইয়র্কের নাম। গত কয়েকদিন ধরে তুমুল বৃষ্টি আর ঝরে বিপর্যস্ত নিউইয়র্ক। নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল ( kathy Hochul) বৃহস্পতিবার জরুরি অবস্থা জারি করেছেন নিউইয়র্ক জুড়ে। নিউইয়র্ক সিটি মেয়র Bill de Blasio ( বিল […]
News_1100

Subscribe US Now

error: Content Protected