কৃষি উন্নয়নই লক্ষ্য , কাশ্মীরে নয়া প্রকল্প মোদীর । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:1 Minute, 48 Second

ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি। সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা। কিন্তু এই চাপানউতোরের মধ্যেই উপত্যকা সফর সেরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর সফর শেষেই জম্মু-কাশ্মীরের কৃষি এবং কৃষকদের উন্নয়নের লক্ষ্যে নয়া প্রকল্প ঘোষণা করল মোদী সরকার। এবার কাশ্মীরি কৃষকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার।

এই নয়া প্রকল্পের মধ্যে ৩৫টি প্রোজেক্টের কথা ঘোষণা করা হয়েছে। এই প্রকল্প অনুযায়ী, কাশ্মীরে একটা মেগা ফুড পার্ক গড়ে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে মোদী সরকার। এছাড়াও ৭ টি কোল্ড চেইন, ১টি অ্যাগ্রো প্রসেসিং ক্লাস্টারের কথাও উল্লেখ করা হয়েছে এই প্রকল্পে। জম্মু-কাশ্মীরের কৃষকদের উন্নতির লক্ষ্যে ২০টি ইউনিট স্কিম ও ৩টি ব্যাকওয়ার্ড ও ফরওয়ার্ড লিংকেজ স্কিমও গঠন করা হবে। এছাড়াও জম্মু-কাশ্মীর মিলিয়ে ৩টি ফুব টেস্টিং ল্যাবও তৈরি করা হবে। কেন্দ্রীয় সরকারের দাবি, পিএম কিষান সম্পদ যোজনা প্রকল্পের মাধ্যমে ৮৪,০০০ কাশ্মীরি কৃষক লাভবান হতে পারবে। এছাড়াও এই প্রকল্পের মাধ্যমে ১০,০০০ কর্মক্ষেত্রও তৈরি হবে বলেই দাবি মোদী সরকারের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

গোয়ায় মমতার উপস্থিতিতেই তৃণমূলে যোগ নাফিসা আলির । এম ভারত নিউজ

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের প্রথম দিনে অর্থাৎ শুক্রবার তৃণমূল নেত্রীর উপস্থিতিতেই তৃণমূলে যোগ দিলেন অভিনেত্রী নাফিসা আলি। তাঁর যোগদানের সময় হাজির ছিলেন রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েনও। এদিন তৃণমূলে যোগ দেওয়ার পরে নাফিসা বলেন, “আমি বরাবরই কংগ্রেসের ভাবাদর্শে বিশ্বাসী। কিন্তু আজ দেশ এবং জাতি যখন বিজেপি-র বিদেভকামী রাজনীতির বিপদের মুখে […]

Subscribe US Now

error: Content Protected