একসঙ্গে ২ হাজারের বেশি যুগলের বিয়ে! রেকর্ড করল রাজস্থান। এম ভারত নিউজ

admin

বিশ্ব রেকর্ড রাজস্থানে। কয়েক ঘণ্টায় বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ২,১৪৩ দম্পতি।

0 0
Read Time:2 Minute, 20 Second

বিশ্ব রেকর্ড রাজস্থানে। কয়েক ঘণ্টায় বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ২,১৪৩ দম্পতি। রাজস্থানে এই গণবিবাহের আসর বসে ২৬মে। আয়োজন করেছিল শ্রী মহাবীর গোশালা কল্যাণ সংস্থান। এই গণবিবাহের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন ৪ হাজারের বেশি তরুণ তরুণী। তাঁরা সেখানে উপস্থিত হয়ে, নির্দিষ্ট নিয়ম মেনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

পুরোহিত উপস্থিত থেকে বিয়ের সমস্ত রীতি রেওয়াজ পালন করিয়েছেন। ইসলাম ধর্মাবলম্বীদের জন্য উপস্থিত ছিলেন কাজী। গণবিবাহের অনুষ্ঠানে হাজির ছিলেন খোদ রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের সরকারি আধিকারিকরা। বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর, নবদম্পতিকে শংসাপত্র দেওয়া হয়। দেওয়া হয় গয়না সহ একগুচ্ছ উপহার। উপহার সামগ্রীর মধ্যে ছিল বিছানা, রান্নার বাসন, টিভি, রেফ্রিজারেটর, কুকার। নব দম্পতি এবং অনুষ্ঠানে উপস্থিত থাকা অতিথিদের খাবার পরিবেশনের জন্য বিপুল আয়োজনের করা হয়।

মূলত প্রান্তিক মানুষদের সাহায্যের জন্যই ওই স্বচ্ছাসেবী সংস্থাটি কাজ করে থাকে। সম্প্রতি তাদের আয়োজিত গণবিবাহে বিয়ের ইচ্ছা প্রকাশ করেন ২,১৪৩ জন যুগল। সমস্ত নিয়ম শেষ হওয়ার পর রাজস্থান সরকারের তরফে দম্পতিদের ম্যারেজ সার্টিফিকেটও দেওয়া হয়। ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই এমন অভিনব অনুষ্ঠানের প্রশংসায় ভরিয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

সিভিক ভলান্টিয়ার নয়, স্পর্শকাতর জেলায় কেন্দ্রীয় বাহিনী: হাইকোর্ট। এম ভারত নিউজ

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্বের সময়সীমা বৃদ্ধি করা হবে কি না, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার রাজ্য নির্বাচন কমিশনের হাতেই ছাড়ল কলকাতা হাইকোর্ট৷

Subscribe US Now

error: Content Protected