মেট্রো রেলের জন্মদিনেই চিরতরে বন্ধ নন এসি মেট্রো । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 0 Second

চিরকালের জন্য শেষ হলো নন এসি মেট্রোর জার্নি । প্রসঙ্গত বেশ কিছুদিন ধরেই কলকাতার বুকে আর চলছে না নন এসি মেট্রো। ছুটছে শুধুই এসি। তাও, যেন নন এসি রেকগুলো কোথাও একটা স্মৃতি আঁকড়ে বেঁচে ছিল। এবার একেবারেই কলকাতা মেট্রো রেলের ৩৭তম জন্মদিনে ‘অবসর’ নিলো বয়সের ভারে নড়বড়ে নন এসি রেকগুলি।

২৪ অক্টোবর, ১৯৮৪ সাল। সারা দেশের মধ্যে প্রথম কলকাতাতেই শুরু হয়েছিল পাতাল রেল। তারপর সৃষ্টির পর থেকেই অনেকবার রূপ বদলেছে ভূগর্ভস্থ রেল পথের বুক চিরে ছুটে যাওয়া সেই রেক-গুলো । নানা রংয়ের রেকের সাক্ষী থেকেছে কলকাতা তথা রাজ্যের মানুষ। এবার ৩৭ তম জন্মদিনে আরও আধুনিকতার ছোঁয়া লাগলো কলকাতা মেট্রোয়। রবিবার থেকেই বাতিলের খাতায় নাম লেখাল নন- এসি রেক।

সূত্রের খবর, রবিবার সকালে নন-এসি রেককে চিরবিদায় জানানো হল গীতা পাঠের মধ্যে দিয়ে । বিদায় উপলক্ষে রবিবার মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন বা টালিগঞ্জে আয়োজন করা হয়েছিল একটি বিশেষ অনুষ্ঠানের । এক প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল বাতিল হয়ে যাওয়া একটি নন এসি রেকের ভিতরে । রেকটির মধ্যে মেট্রোর ইতিহাস, বর্তমান ও ভবিষ্যতের একাধিক কর্মকাণ্ড তুলে ধরা হয়েছিল। যে নন এসি মেট্রো চেন্নাই (Chennai) থেকে কলকাতায় এসেছিল একসময়, আজ থেকে তা অতীত হয়ে গেল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পাল্টে যাচ্ছে ফৈজাবাদ স্টেশনের নাম । এম ভারত নিউজ

আবারও যোগীরাজ্যেই নামবদল হতে চলেছে একটি স্টেশনের। মুঘলসরাই , এলাহাবাদের পর এবার ফৈজাবাদ স্টেশনের নাম পাল্টে ফেলার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার৷ এখন থেকে ফৈজাবাদ স্টেশনকে এক নতুন নামে চিনবে দেশবাসী । উত্তরপ্রদেশের মুঘল ইতিহাস মুছে ফেলতে ফৈজাবাদ রেল স্টেশনের নাম রাখা হচ্ছে অযোধ্যা ক্যান্টনমেন্ট । উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতরের […]

Subscribe US Now

error: Content Protected