কৃষক বিক্ষোভে এবার হনুমান বেনিওয়াল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

কৃষি বিলের প্রতিবাদে সারা ভারতের কৃষকরা বিক্ষোভে সামিল হয়েছেন । কেন্দ্রের সঙ্গে কৃষক সংগঠনগুলির বৈঠক হলেও তা কার্যকর হয়নি । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি বিলের উপকারিতা নিয়ে বোঝালেও তা বুঝতে নারাজ কৃষকরা । এই বিক্ষোভে শুধু কৃষক নন নানান রাজনৈতিক দলকেও সামিল হতে দেখা গেছে । মূলত সমস্ত অবিজেপি দল এই আন্দোলনের পক্ষে । এবারে বিজেপি শরিক রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি (RLP)-র সাংসদ হনুমান বেনিওয়ালও এই আন্দোলনে যোগ দিলেন । এমনকি কেন্দ্রের সিদ্ধান্ত কৃষকদের পক্ষে না গেলে এনডিএ থেকে সমর্থন প্রত্যাহার করে নেওয়ার হুমকিও দিলেন তিনি । ইতিমধ্যেই অনুগামীদের নিয়ে দিল্লি-রাজস্থান সীমানায় রওনা দিয়েছেন তিনি । সেখানে গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে যোগ দেবেন বলেই জানিয়েছেন ।

শনিবার কোটপুতলিতে আয়োজিত ‘কিষাণ মহাপঞ্চায়েত’-এর মঞ্চে দাঁড়িয়ে বেনিওয়াল কেন্দ্রকে কটাক্ষ করে বলেন, কৃষি আইন আনার সময় শরিকদের সঙ্গে কোনওরকম আলোচনা করা হয়নি। এনডিএ’র শরিক হিসেবে এ বিষয়ে তাঁরা কিছুই জানতেন না। শরিকদের তা জানানোর প্রয়োজন মনে করেনি বিজেপি। তাঁরাও কৃষক সন্তান অতএব তাঁদের সঙ্গে আলোচনা করার প্রয়োজন ছিল বলেই জানান তিনি । খেদের সঙ্গে তাঁকে বলতে শোনা যায়, ‘জানি না কে এই বিলের খসড়া তৈরি করেছেন!’ প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি মন্তব্য করেন, প্রধানমন্ত্রী কৃষকদের নিয়ে সত্যিই উদ্বিগ্ন হলে স্বামীনাথন কমিশনের সুপারিশগুলো কার্যকর করতে উদ্যোগী হতেন। কেন্দ্রের উচিত কৃষকদের দাবি মেনে এই তিনটি কৃষি আইন বাতিল করা। এর পরেই কেন্দ্র দাবি না মানলে এনডিএ ছাড়ার কথা বলেন তিনি । এমনকি প্রয়োজনে লোকসভার সদস্যপদও নাকি তিনি ছেড়ে দিতে পারেন বলেই জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আজ ট্রাক্টর মার্চ, কাল অনশন আন্দোলন কৃষকদের । এম ভারত নিউজ

দেশ জুড়ে চলছে কৃষি বিক্ষোভ । এবার ১৪ই ডিসেম্বর দিল্লির সিঙ্ঘু সীমান্তে বসে অনশন আন্দোলনের ডাক দিয়েছেন কৃষকরা। কৃষি আইনে যোগ দিয়েছেন একের পর এক রাজনৈতিক দল এবং গুরুত্বপূর্ণ সদস্যরাও । বলা যেতে পারে প্রায় কেন্দ্রীয় বিজেপি সরকারকে কোনঠাসা করে দেওয়া হয়েছে এই নয়া কৃষি আইনের কারণে । কৃষি আইনটিকে […]

You May Like

Subscribe US Now

error: Content Protected