আজ ট্রাক্টর মার্চ, কাল অনশন আন্দোলন কৃষকদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 33 Second

দেশ জুড়ে চলছে কৃষি বিক্ষোভ । এবার ১৪ই ডিসেম্বর দিল্লির সিঙ্ঘু সীমান্তে বসে অনশন আন্দোলনের ডাক দিয়েছেন কৃষকরা। কৃষি আইনে যোগ দিয়েছেন একের পর এক রাজনৈতিক দল এবং গুরুত্বপূর্ণ সদস্যরাও । বলা যেতে পারে প্রায় কেন্দ্রীয় বিজেপি সরকারকে কোনঠাসা করে দেওয়া হয়েছে এই নয়া কৃষি আইনের কারণে । কৃষি আইনটিকে বেসরকারি সংস্থার জন্য বানানো হয়েছে এমন দাবিতে অনড় সারা ভারতের কৃষক সভার নেতৃত্বে চলা কৃষক সংগঠনগুলি। ১৭ দিন ধরে চলা এই বিক্ষোভে প্রায় ১২ লক্ষ কৃষক অবরোধ ও ঘেরাওয়ে সামিল হয়েছেন । জারি রাখা হয়েছ দেশ জুড়ে রেল রোকো ও টোল প্লাজা অবরোধ ।

Farmers gather as they take part in a nationwide general strike to protest against the recent agricultural reforms at the Delhi-Haryana state border in Singhu on December 8, 2020. (Photo by Sajjad HUSSAIN / AFP) (Photo by SAJJAD HUSSAIN/AFP via Getty Images)

যতদিন না কেন্দ্র এই আইন প্রত্যাহার করে ততদন ধরে এই বিক্ষোভ চলবে, চলবে অবরোধ, চলবে ঘেরাও অভিযান, চলবে রেল রোকো ও টোল প্লাজা অবরোধও বলেই হুমকি দিয়েছে আন্দোলনকারীরা । দেশের নানা অংশ থেকে আরও বহু কৃষকরা এই আন্দোলনে যোগ দিতে আসছেন বলেও জানানো হয়েছে । ইতিমধ্যেই আন্দোলনকারীদের ডাকা ভারত বনধের জের এখনও কাটেনি । রীতিমত অস্বস্তিতে মোদী সরকার । গতকাল সাংবাদিক বৈঠকে এই নিয়ে মুখ খুলেছিলেন তিনি। আইনের গুরুত্ব এবং উপকারিতা নিয়েও কথা বলেন । কিন্তু, কোন কিছুতেই কোন লাভ হয়নি । আইন প্রত্যাহারের দাবিতেই অনড় কৃষকরা । আজ ১৩ ডিসেম্বর রাজস্থানের শাহজাহানপুরে সকাল ১১টা থেকে ট্রাক্টর মার্চ করার কর্মসূচি রয়েছে বিক্ষোভকারীদের । এর পরেই আগামীকাল অর্থাৎ ১৪ ডিসেম্বর দিল্লির সিঙ্ঘু সীমান্তে বসে অনশন আন্দোলনের ডাক দিলেন তাঁরা ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

TRP কেলেঙ্কারিতে গ্রেফতার রিপাবলিক টিভির CEO । এম ভারত নিউজ

প্রিয়া মুখোপাধ্যায়ের পর এবার টিআরপি মামলায় গ্রেফতার রিপাবলিক টিভির সিইও বিকাশ খানচন্দানি। বেশ কিছুদিন আগে সনামধন্য টিভি চ্যানেল রিপাবলিক টিভির ওপর অভিযোগ ওঠে তারা বিজ্ঞাপনের জন্য ফেক টিআরপির ব্যবহার করছে । তদন্তে নামার পর মুম্বাই পুলিশ জানায় রিপাবলিক টিভি সহ আরও দুটি টিভি চ্যানেলের নাম জড়িয়ে রয়েছে এই মামলায় । […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected