‘বলিদান’ দিবস পালন বিজেপি দপ্তরে । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 15 Second

এদিন ছিল গান্ধীজীর মৃত্যু দিবস। ১৯৪৮ সালে ৩০শে জানুয়ারী নাথুরাম গডসে গান্ধীজীকে হত্যা করে। সেই থেকে এই দিনটাকে ‘বলিদান দিবস’ হিসেবে পালন করা হয় বলে উল্লেখ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই প্রথমবার রাজ্য দপ্তরে মহাত্মা গান্ধীর মৃত্যু দিবস পালন করলো বিজেপি।
এতদিন ধরে বিজেপি দলের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু দিবসকে বলিদান দিবস ধরা হতো। তবে রাজ্য বিজেপির দপ্তরে আচমকাই এদিন গান্ধীজীর মৃত্যুদিন পালনের আয়োজন কেন এই নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন তুলেছেন সুকান্ত ভট্টাচার্য।
সুকান্ত বলেছেন যে কেন্দ্রীয় সরকার গান্ধীজীর দেখানো পথেই হাঁটছে। তাই তো নরেন্দ্র মোদী গান্ধীর স্বপ্ন সফল করতে গ্ৰামোন্নয়নের পাশাপাশি স্বচ্ছ ভারতের মতো প্রকল্প নিয়েছেন। তবে গান্ধীজীর প্রতি পদ্ম দলে পরিবর্তনের মনোভাব দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার আসার পর থেকে। পাশাপাশি দেশ জুড়ে গান্ধী জয়ন্তীও পালিত হয়। রাজ্য বিজেপি ৬ নং মুরলী ধর সেন লেনের দপ্তরে আগে কখনো মৃত্যুদিন পালন করেছে কি না তা গেরুয়া দলের কেউ মনে করে উঠতে পারছেন না।
অটলবিহারী বাজপেয়ী দলের সভাপতি থাকার সময় তখন বিজেপির দৃষ্টিভঙ্গি ছিল গান্ধী সমাজবাদ। সময় বদলেছে পাশাপাশি আরও কিছু নীতি যুক্ত হয়েছে সমাজবাদের সঙ্গে । তবে বলা যায় যে বিজেপিতে গান্ধীজীর প্রতি শ্রদ্ধা বরাবরই ছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দ্বিতীয় টিকার ৩৯ সপ্তাহ পরই নেওয়া যাবে বুষ্টার ডোজ । এম ভারত নিউজ

কোভিডের বিরুদ্ধে বেশী প্রতিরোধ ক্ষমতা বজায় রাখার জন্যই দরকার নাকি এই বুষ্টার ডোজের। কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ এখন দাপিয়ে বেড়াচ্ছে বিশ্বজুড়ে। যা কিনা চিকিৎসক মহলের উদ্বেগ ক্রমশই বাড়িয়ে দিচ্ছে। করোনার দুটি টিকা নিয়ে রেহাই পাওয়া যাচ্ছেনা। পাশাপাশি চিকিৎসক মহল মনে করছে কোভিডের নতুন ভ্যারিয়েন্টের সঙ্গে বুষ্টার ডোজ বেশী মোকাবিলা করবে।বুষ্টার […]

Subscribe US Now

error: Content Protected