দেশের বাইরে করোনা টিকা তৈরীর পরিকল্পনা ‘সেরাম’ প্রধানের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 54 Second

করোনার দাবদাহে সামাল দিতে কভিশিল্ডের উৎপাদন বৃদ্ধি নিয়ে বিদেশে ভ্যাকসিন উৎপাদনের সিদ্ধান্ত নেওয়া হল সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে। সংস্থার প্রধান আদর পুনাওয়লা জানিয়েছেন, দেশের এই কঠিন পরিস্থিতিতে ,কোভিশিল্ড টিকার জোগান দেওয়া কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তাই এই মুহূর্তে জোগান বৃদ্ধির জন্য উৎপাদন বৃদ্ধিতে জোর দিতে চান সেরাম ইনস্টিটিউটের প্রধান। সেই কারণে দেশের বাইরে বিদেশেও বিপুল পরিমানের ভ্যাকসিনের উৎপাদন নিয়ে চিন্তাভাবনা করছেন তিনি। গত সপ্তাহের সাক্ষাৎকার পুনাওয়ালা বলেছিলেন সেরাম ইনস্টিটিউট জুলাইয়ের মধ্যেই তার মাসিক আউটপুট ১০০ মিলিয়ন বাড়িয়ে তুলতে সক্ষম হবে। সেরাম ইনস্টিটিউটের উৎপাদন ক্ষমতা ছয় মাসের মধ্যে বছরে ২.৫বিলিয়ন থেকে ৩ বিলিয়ন ডোজ বাড়াবে।

কিছুদিন আগেই দেশের কোভিড সংক্রমণ রক্ষার জন্য নয়া সিদ্ধান্ত নেওয়া হয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির তরফে। বলা হয় বিপুল পরিমানের টিকাকরণের সঙ্গে সঙ্গে ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্ব তৃতীয় দফার টিকাকরণ শুরু করা হবে।শুক্রবার সকাল পর্যন্ত কো-উইন অ্যাপে ২.৪লক্ষেরও বেশি মানুষ রেজিস্ট্রেশন করিয়েছেন টিকা করনের জন্য। ২৮ এপ্রিল ১.৩৭কোটি মানুষ এবং ২৯ এপ্রিল ১.০৪কোটি মানুষ নিজেদের নাম নথিভুক্ত করেছেন। তবে বেশ কিছু রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে পর্যাপ্ত পরিমান টিকা না থাকার কারণে ১৮ বছরের উর্ধ্বে বয়সীদের ইতিমধ্যেই টিকাকরণ শুরু করা যাচ্ছেনা। সেক্ষেত্রে চিন্তার মুখে পড়েছে কেন্দ্র । তাই সেরাম ইনস্টিটিউট প্রধানের এই সিদ্ধান্ত যথেষ্ট গ্রহণযোগ্য বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়ালো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন সাংসদ সাহাবুদ্দিন । এম ভারত নিউজ

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন রাষ্ট্রীয় জনতা দলের প্রাক্তন সাংসদ মহম্মদ সাহাবুদ্দিন। সূত্রের খবর অনুসারে জানতে পারে গেছে আজ সকালেই দিল্লি হাসপাতালে মৃত্যু হয়েছে এই প্রাক্তন সাংসদের। সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি করোনা সংক্রমণ এরপর থেকেই দিল্লি কোর্টের তরফ থেকে প্রশাসনকে দায়িত্ব দেওয়া হয়, তাঁর সম্পূর্ণ চিকিৎসার ব্যবস্থা করার জন্য। প্রসঙ্গত […]

Subscribe US Now

error: Content Protected