অশান্তির আবহেই শনিবার ভূস্বর্গ পর্যবেক্ষণে শাহ । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:3 Minute, 0 Second

ফের ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠছে শীতল,মনোরম ভূস্বর্গ; বাড়ছে জঙ্গি কার্যকলাপ। শুধুমাত্র চলতি বছরেই কাশ্মীরে জঙ্গিদের হাতে নিহত হয়েছেন ৩২ জন সাধারণ মানুষ। শুধু অক্টোবরেই মারা গিয়েছেন ১১ জন। সম্প্রতি পুঞ্চ এলাকায় জঙ্গি-দমন অভিযানে নিহত হয়েছেন ৯ জন সেনা। সামগ্রিকভাবে ধীরে ধীরে উতপ্ত হয়ে উঠছে কাশ্মীর। এই পরিস্থিতিতে বিরোধীদের তীব্র আক্রমণের জেরেই আগামী শনিবার তিন দিনের সফরে জম্মু-কাশ্মীরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, উপত্যকার সাধারণ মানুষকে নিরাপত্তা দেওয়া এবং কাশ্মীরে জঙ্গি-দমন অভিযানকে আরও প্রবল করার লক্ষ্যেই জম্মু-কাশ্মীরে আরও ২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানোর সিদ্ধান্তও নিয়েছে কেন্দ্রীয় সরকার।

কাশ্মীর প্রসঙ্গে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ছাড়া পুলিশ এবং গোয়েন্দা কর্তাদের সঙ্গেও বৈঠক সেরেছেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শেষ বার ২০১৯ সালের জুনে কাশ্মীরে যাওয়ার দু’মাসের মধ্যেই বাতিল হয় ৩৭০ অনুচ্ছেদ। কার্যত তারপর এটিই হতে চলেছে কেন্দ্রশাসিত জম্মু-কাশ্মীরে তাঁর প্রথম সফর। জম্মু-কাশ্মীরের বিজেপি নেতা সুনীল শর্মা জানিয়েছেন, প্রথমে যাবেন শ্রীনগরে, তার পরে জম্মুতে যাবেন অমিত। এবং দিল্লি ফেরার আগেও আবার কাশ্মীরে যাবেন তিনি। কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বৈঠকের পাশাপাশি জম্মুতে বিজেপির হয়ে জনসভাও করবেন অমিত। অমিতের বৈঠকে ডাক পেতে পারেন বিজেপির জেলা সভাপতিরা, পঞ্চায়েত সদস্য ও কর্মীরাও। সূত্রের খবর, সরকারের জনসংযোগ কর্মসূচির প্রচার সারতে ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর, জি কিষণ রেড্ডি এবং জন বার্লা। আসন্ন সফরে সেই কর্মসূচিকে আরও এগিয়ে নিয়ে যাওয়া ছাড়াও অন্যান্য উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতিও খতিয়ে দেখবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অনন্যা পান্ডেকে ফের তলব এনসিবির । এম ভারত নিউজ

মুম্বইয়ের প্রমোদতরী কর্ডেলীয়া থেকে মাদক উদ্ধার এবং শাহরুখ তনয় আরিয়ানের গ্রেফতারিতে তোলপাড় সমগ্র দেশ। বারবার জামিনের আবেদন করলেও এখনও জামিন পাননি আরিয়ান। জেলেই করতে হচ্ছে দিন গুজরান। এরই মধ্যে আরও গভীরে তদন্ত চালিয়ে যাচ্ছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনসিবি। এই মামলায় বৃহস্পতিবার হঠাৎই চাঙ্কি পাণ্ডের কন্যা বলিউড অভিনেত্রী অনন্যা পাণ্ডের বাড়িতে […]

Subscribe US Now

error: Content Protected