ফের সর্বদলীয় বৈঠকের ডাক মোদির । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 24 Second

কোভিড পরিস্থিতি পর্যালোচনা নিয়ে ফের সর্বদলীয় বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৪ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার সকাল সাড়ে দশটায় ভার্চুয়াল এই বৈঠক ডেকেছে কেন্দ্র। সূত্রের খবর, লোকসভা ও রাজ্যসভার সব দলের নেতা–নেত্রীদের বৈঠকে ডাকা হয়েছে।

এবারের বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও থাকতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এবং সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী। প্রথমবার অর্থাৎ ৮ এপ্রিল বৈঠকে মূলত দেশব্যাপী লকডাউন ও আনলক প্রক্রিয়ার বিষয় নিয়ে আলোচনা হয়। তবে এখন দেশে কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে হলেও ভ্যাকসিন এখন বের হয়নি। তাই ভ্যাকসিন কবে বের হবে, হলে তা কীভাবে বন্টন হবে, কীভাবে সংরক্ষণ হবে সম্ভবত সেসকল বিষয় নিয়ে এবার বৈঠকে আলোচনা হতে পারে। প্রসঙ্গত কয়েকদিন আগেই কিছু রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ভ্যাকসিন বন্টন নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে এদিন দেশে টিকা প্রস্তুতকারী তিনটি সংস্থার সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন নরেন্দ্র মোদি। তিন সংস্থার বিজ্ঞানীদের উচ্ছ্বসিত প্রশংসার পাশাপাশি তাঁদের পরামর্শও চেয়েছেন তিনি। পাশাপাশি এই তিন সংস্থার টিকা প্রস্তুতির অগ্রগতি সম্পর্কেও খোঁজখবর নিয়েছেন তিনি। শনিবারও তিনটি টিকা প্রস্তুতকারী সংস্থার কার্যালয় ও উৎপাদন ইউনিট ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। আর তাই শুক্রবারের বৈঠকেও ভ্যাকসিন ইস্যুই মূল আলোচ্য বিষয় বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তিব্বতে ব্রহ্মপুত্রের ওপর বিশাল বাঁধ তৈরি করবে চিন, জলসংকটে উত্তর-পূর্ব ভারত । এম ভারত নিউজ

তিব্বতে প্রকৃত নিয়ন্ত্রণরেখার খুব কাছে ইয়ারলাং জ্যাংবো নদীর ওপর বিশাল বাঁধ তৈরি করার পরিকল্পনা করেছে প্রতিবেশী চিন। তবে এই বাঁধ নির্মাণ হলে তীব্র জলসংকটে পড়বে উত্তর-পূর্ব ভারত। রবিবার চিন জানিয়েছে, অরুণাচল সীমান্তের কাছাকাছি তিব্বতের মেডগ কাউন্টিতে ব্রহ্মপুত্রের উপরে এই বাঁধ প্রকল্প তৈরির পরিকল্পনা করেছে সেদেশের সরকার। বেজিংয়ের ১৪তম পঞ্চবার্ষিকী পরিকল্পনার […]

Subscribe US Now

error: Content Protected