কেন্দ্রের টিকা নীতি অযৌক্তিক, দাবী সুপ্রিম কোর্টের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 19 Second

দেশজুড়ে করোনা পরিস্থিতিতে কেন্দ্রের টিকা নীতিকে কার্যতই খামখেয়ালি এবং অযৌক্তিক বলেই সমালোচনা করল সুপ্রিম কোর্ট। দেওয়া হল টিকা নীতি বদলের নির্দেশও। বয়সের ভিত্তিতে টিকার দাম নির্ধারন করা নিয়েও সমালোচনার মুখে পড়তে হল কেন্দ্রকে।

এই নিয়ে সুপ্রিমকোর্টে সোমবার শুনানি করা হলেও, তা প্রকাশ্যে এসেছে বুধবার। এদিন শুনানি হয় বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি এল এন রাও ও বিচারপতি এস রবীন্দ্র ভাটের বেঞ্চে। তাঁদের বক্তব্য “১৮-৪৪ বছর বয়সিদের দাম দিয়ে টিকা নেওয়ার কথা বলেছে কেন্দ্র। ৪৫ ঊর্ধ্বদের টিকা দেওয়া হচ্ছে বিনামূল্যে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হল ১৮-৪৪ বছর বয়সিরাও করোনায় আক্রান্ত হচ্ছেন। দীর্ঘদিন হাসপাতালে থাকতে হচ্ছে তাঁদের। এমনকী, কিছু কিছু ক্ষেত্রে করোনায় মারাও যাচ্ছেন তাঁরা। এই পরিস্থিতিতে ১৮-৪৪ বছরের জন্য কেন্দ্রের দাম দিয়ে টিকাকরণের নীতি দৃশ্যতই অযৌক্তিক এবং খামখেয়ালি মনোভাবের পরিচয় দিচ্ছে।” এছাড়াও কীভাবে ৩১শে ডিসেম্বরের মধ্যে সমস্ত দেশবাসীর টিকাকরন করবে কেন্দ্র তা নিয়ে কৈফিয়তও চেয়েছে সুপ্রিম কোর্ট। এই সম্পর্কিত একটি রেকর্ড জমা দিতে বলা হয়েছে সুপ্রিম কোর্টে। কীভাবে সম্ভব হবে এই প্রকল্প তার একটি স্পষ্ট পরিকল্পনা সামনে আনারও নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ৩০শে জুন পরবর্তী শুনানি হবে এই মামলার। এই মামলার চাপে পড়ে কি টিকানীতি পরিবর্তন করবে কেন্দ্র? সেই প্রশ্নের উত্তরের অপেক্ষাতেই দেশবাসী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অপরাধীকে পালাতে সাহায্য, পুলিশের কোপে বিজেপি নেতা । এম ভারত নিউজ

দাগী অপরাধীকে পালাতে সাহায্য করার জন্য মামলা দায়ের করা হল উত্তরপ্রদেশের বিজেপি নেতার বিরুদ্ধে। “ওয়ান্টেট” অপরাধীকে পালাতে সাহায্য করে নিজেও বিপাকে পড়লেন কানপুরের ওই নেতা। বুধবার দুপুরে কানপুর পুলিশ হঠাৎই গোপন সূত্রে খবর পায় যে ফেরার অপরাধী মনোজ সিংকে দেখা গিয়েছে নৈবাস্তা এলাকায়। খবর পাওয়া মাত্রই পুলিশ কর্মীরা হাজির হন […]

Subscribe US Now

error: Content Protected