কথা রাখলেন মুখ্যমন্ত্রী ! চালু হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

কথা রাখলেন মুখ্যমন্ত্রী। গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর নিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চালু করা হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড। জানা যাচ্ছে , মাধ্যমিক পাস করেছেন এমন ছাত্র-ছাত্রীরা প্রত্যেকেই এই কার্ডের জন্য আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। আজ নবান্ন থেকে এই প্রকল্পের শুভসূচনা করার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা কথা রাখি। আগেই সবুজসাথী, কন্যাশ্রী, ঐকশ্রী -সহ একাধিক প্রকল্প চালু হয়েছে। ভোটের আগে পড়ুয়াদের জন্য যে ক্রেডিট কার্ডের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা চালু করা হল। টাকার অভাবে আর কারও লেখাপড়া বন্ধ হবে না।”

student credit card announcement in West Bengal on june 30, 2021

ইতিমধ্যেই এই সুবিধা চালু করার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কারভাবে জানিয়েছেন কোন কোন ক্ষেত্রের পাঠরত ছাত্র-ছাত্রীরা এই সুবিধার জন্য আওতাভুক্ত হবেন। দশম থেকে শুরু করে স্নাতক, স্নাতকোত্তর, ডিপ্লোমা, গবেষণা, ডাক্তারি পড়ার ক্ষেত্রে বিশেষ এই কার্ডের মাধ্যমে লোন পাওয়া যাবে। এমনকি যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে তাঁরাও এই সুবিধার অন্তর্ভুক্ত হবেন, এছাড়াও অন্যান্য ক্ষেত্রে কোচিং ফি থেকে শুরু করে প্রয়োজনীয় বই খাতা কেনা যাবে এই কার্ডের মাধ্যমে। জানা যাচ্ছে ৪০ বছর বয়স পর্যন্ত এই কার্ডের সুবিধা পাবেন কোন ব্যক্তি। সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন নেওয়া যাবে এই কার্ডের মাধ্যমে। তবে ফেরত দেওয়ার ক্ষেত্রে সুদ সমেত ১৫ লক্ষ টাকা ফেরত দিতে হবে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শিলিগুড়িতে কাঠগড়ায় তৃণমূল , হকার সেজে টিকা নিচ্ছেন তৃণমূল কর্মীরা । এম ভারত নিউজ

টিকাকরণের ক্ষেত্রে এবার স্বজনপোষণের অভিযোগ উঠল রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। শিলিগুড়িতে হকার সেজে আগেভাগেই টিকা নিয়ে নিচ্ছেন তৃণমূল কর্মী সমর্থকেরা, বাম এবং বিজেপির তরফে উঠেছে এমনই চাঞ্চল্যকর অভিযোগ।টিকাকরণ নিয়ে এর আগেও একাধিকবার শিরোনামে এসেছে শিলিগুড়ি। কিন্তু এবার রীতিমতো চাঞ্চল্যকর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রাজ্যে সুপার স্প্রেডারদের আটকাতে জোরকদমে চলছে টিকাকরণ। […]
state_04

Subscribe US Now

error: Content Protected