অবসর নিচ্ছেন বিখ্যাত শ্রীলঙ্কান ক্রিকেটার থিসারা পেরেরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 3 Second

মাত্র ৩২ বছর বয়সে অবসর নিলেন বিশ্ব বিখ্যাত শ্রীলঙ্কান ক্রিকেটার থিসারা পেরেরা। অবাক লাগছে? অবাক লাগলেও সত্যি। একসময় ইরফান পাঠান হরভজন সিং জাহির খান এবং মুনাফ প্যাটেলের বিরোধিতা করেছেন শ্রীলঙ্কান এই খেলোয়াড়, এককথায় অলরাউন্ডার বলা চলে, থিসারাকে। ওয়ানডে ক্রিকেটে অনিয়মিত ছিলেন এই খেলোয়াড় তবে টি-টোয়েন্টির ময়দানে ভালোভাবেই ছিলেন থিসারা।২০০৯ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের পথচলা শুরু হয় থিসারার। ১৬৬ ম্যাচ খেলে ১৭৫ উইকেট নিয়েছেন এই অনবদ্য খেলোয়াড়। একটি সেঞ্চুরি এবং দশটি হাফসেঞ্চুরি নিজের ঝুলিতে করতে সক্ষম হয়েছেন এই অলরাউন্ডার। দ্রুত রান করার সামর্থ্যের দিক থেকে অনবদ্য ছিলেন এই খেলোয়াড়। তাই স্ট্রাইক রেটের তালিকাতে বিশ্বের অন্যতম নজিরবিহীন খেলোয়াড়ের জায়গা নিয়েছিলেন তিনি। তাঁর ১১২.০৮ স্ট্রাইক রেট ওয়ানডেতে অন্তত দুই হাজার রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ।

প্রসঙ্গত উল্লেখ্য আন্তর্জাতিক ম্যাচ থেকে অবসর নিলেও ৩২ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার নিশ্চিত করেছেন, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি। মূলত আগামী দিনের নতুন খেলোয়াড়দের জায়গা করে দিতেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নিজের লেখা চিঠিতে ২০১১ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে অংশগ্রহণ করা এই শ্রীলঙ্কান ক্রিকেটার লেখেন “জাতীয় দলের জার্সিতে ৭বার বিশ্বকাপে অংশগ্রহণ করছি। বাংলাদেশে ২০১৪ সালে টি২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে শ্রীলংকাকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে আমার ভূমিকা ছিল। এটাই আমার গর্বের বিষয়। ওটাই আমার কেরিয়ারের সেরা সময় ছিল।”শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সিইও এশলে ডিসিলভা এই বিদায়ী ক্রিকেটারের সম্বন্ধে বলেছেন, “দুর্ধর্ষ অলরাউন্ডার ছিলেন থিসারা। জাতীয় দলের বেশ কিছু গৌরবময় মুহূর্ত তৈরি করেছেন উনি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ছয়গুন বাড়ছে লোকাল ট্রেনের ভাড়া ? অ্যাপে দেওয়া তথ্যকে ঘিরে বিভ্রান্তি । এম ভারত নিউজ

ছয়গুন হচ্ছে লোকাল ট্রেনের ভাড়া, এমনই জল্পনা ছড়ালো একটি মোবাইল অ্যাপের তথ্যের মাধ্যমে। এদিন মোবাইলে “Where is my train” অ্যাপের মাধ্যমে হাওড়া থেকে সাঁকরাইলের ট্রেন দেখতে গিয়ে চোখ কপালে ওঠে এক ব্যক্তির। অ্যাপটিতে দেখানো হয় হাওড়া সাঁকরাইল লোকাল ট্রেনের ভাড়া নূন্যতম ৫টাকা থেকে বাড়িয়ে একধাক্কায় করা হয়েছে ৩০টাকা। ৬গুন এই […]

Subscribe US Now

error: Content Protected