প্ররোচনামূলক মন্তব্যের কারণে এবার দিলীপকে নোটিশ কমিশনের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 32 Second

বঙ্গ বিধানসভা নির্বাচনের পঞ্চম দফা ভোট গ্রহণের আগেই শীতলকুচি ঘটনায় মন্তব্যের কারণে কমিশনের নোটিশের মুখে পড়তে হলো বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। নির্বাচন কমিশনের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, আগামীকাল সকাল দশটার মধ্যে তাঁর মন্তব্যের যথোপযুক্ত ব্যাখ্যা দিয়ে চিঠি পাঠাতে হবে তাঁকে। নতুবা নির্বাচন কমিশনের তরফ থেকে একতরফা সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে তিনি রয়েছেন বহরমপুরে। এই ঘটনার প্রেক্ষিতে তিনি জানিয়েছেন ,এখনও পর্যন্ত নির্বাচন কমিশনের চিঠি তাঁর হাতে এসে পৌঁছয়নি । চিঠি পাওয়ামাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তিনি। বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার নির্বাচনী প্রচার করতে গিয়েছিলেন তিনি। রবিবার বরানগরের প্রচার সভা থেকে হুঙ্কার দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।তিনি বলেছিলেন, ‘শীতলকুচিতে দুষ্টু ছেলেরা গুলি খেয়েছে। এই দুষ্টু ছেলেরা থাকবে না বাংলায়।কেউ আইন হাতে নিলে এটা সারা বাংলায় হবে।১৭ তারিখও কেন্দ্রীয় বাহিনী বুথে থাকবে।কেউ বাড়াবাড়ি করলে, জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’

উল্লেখ্য ওদিকে তারকেশ্বরের সভা করতে গিয়ে মুসলিম সম্প্রদায়ের কাছে সংখ্যালঘু সম্প্রদায় হিসেবে, ভোট ভাগ না করার আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং তাঁর সেই বক্তব্যের জেরে গতকাল সন্ধ্যায় নির্বাচন কমিশনের তরফ থেকে ২৪ ঘন্টার জন্য রাজনৈতিক প্রচার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। যার প্রতিবাদে আজ গান্ধী মূর্তির সামনে ধর্নায় বসেন তিনি। যদিও ইতিমধ্যেই ধর্না প্রত্যাহার করেছেন তিনি।

বঙ্গ বিধানসভা ভোট ২০২১ এর চতুর্থ দফা নির্বাচনের দিন সকাল থেকেই শীতলকুচির ঘটনায় উত্তপ্ত গোটা রাজ্য রাজনীতি। একের পর এক বিরোধী মন্তব্য করেছেন বিরোধী নেতারা । কখনো বক্তব্যের যেরে রাজ্য শাসকদলের দিকে আঙুল তুলছেন কখনো আরও এক শীতলকুচি হবে এমন আভাস দিয়ে মানুষের মনে ভয়ের সঞ্চার ঘটাচ্ছেন। এবার সেই ভয় কাটাতে নড়েচড়ে বসল নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রীর নির্বাচনী প্রচার বন্ধ করা নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিল শাসক দল। তাহলে কি নিজেদের নিরপেক্ষতা প্রমাণ করতেই দিলীপ ঘোষকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন ?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলেন আ্যসিড আক্রান্ত সঞ্চয়িতা । এম ভারত নিউজ

শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলেন আ্যসিড আক্রান্ত সঞ্চয়িতা যাদব। দমদমের শেঠবাগানের বাগানের বাসিন্দা সঞ্চয়িতা যাদবের মুখে আ্যসিড ছোড়ার ঘটনায় সোমবার দোষী সৌমেন সাহা ১৪ বছরের কারাদণ্ড ঘোষণা করেছেন বিচারপতি। প্রসঙ্গত উল্লেখ্য ২০১৪ সালের ২২ এ সেপ্টেম্বর দমদমের বাগানের বাসিন্দা এই ব্যক্তি সৌমেন সাহা, সঞ্চিতা যাদবের মুখে অ্যাসিড ছোড়ে ,যার ফলে […]

Subscribe US Now

error: Content Protected