কৃষক বিক্ষোভের আঁচ দেশজুড়ে

user
0 0
Read Time:2 Minute, 15 Second

কোথাও জাতীয় সড়ক আটকে, কোথাও আবার ‘রেল রোকো’ অভিযানের মাধ্যমে কৃষি বিলের প্রতিবাদে পথে নামে কৃষক সংগঠনগুলি। দেশের কৃষক সংগঠনগুলি মিলিত ভাবে শুক্রবার ভারত বন্‌ধের ডাক দিয়েছিল। সকাল থেকেই পঞ্জাব ও হরিয়ানার বিভিন্ন জায়গা ছাড়াও কর্নাটক, মহারাষ্ট্র, বিহারে চলে বিক্ষোভ। পঞ্জাব ও হরিয়ানাতে এই বন্‌ধের প্রভাব সবথেকে বেশি। অমৃতসর, জলন্ধর, লুধিয়ানা, অম্বালা, চণ্ডীগড় সহ বিভিন্ন জায়গায় পথ অবরোধ করে বিভিন্ন কৃষক সংগঠনগুলি। কৃষি বিল ২০২০-র প্রত্যাহারের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় কর্নাটকের রাজ্য কৃষক সংগঠনও। বাদ পড়েনি মহারাষ্ট্রও। সেখানে বিক্ষোভে নামে বাম সমর্থিত অল ইন্ডিয়া কিষান সভা। উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গাতেও পথ অবরোধ করে কৃষকরা। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দিল্লি- উত্তরপ্রদেশ সীমানায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়।

বিহারেও পথে নেমে বিক্ষোভ দেখান লালুর দুই পুত্র। সারা দেশের পাশাপাশি এরাজ্যেও বিক্ষোভ দেখায় কৃষক সংগঠনগুলি। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করে তৃণমূল কংগ্রেস। জেলায় জেলায় চলে জাতীয় সড়ক অবরোধ। পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমান সহ একাধিক জেলায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় বাম কৃষক সংগঠন। নয়া কৃষি বিলের প্রতিলিপি পুড়িয়ে, মোদীর কুশপুতুল দাহ করে বিল প্রতিবাদ জানায় বিক্ষোভকারীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কৃষি বিল নিয়ে ভুল বোঝানো হচ্ছে দাবি প্রধানমন্ত্রীর

দেশজুড়ে যখন কৃষি বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছে কৃষক সংগঠনগুলি। আর ঠিক তখনই পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের ১০৪তম জন্মবার্ষিকীতে কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে নাম না করে বিরোধীদের আক্রমণ করলেন তিনি। শুক্রবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে জনসংঘের অন্যতম প্রতিষ্ঠাতার নামে পণ্ডিত দীনদয়াল […]

Subscribe US Now

error: Content Protected