একদিকে রাজনাথের সঙ্গে চিনা প্রতিরক্ষামন্ত্রীর বৈঠক, আরেকদিকে উত্তপ্ত লাদাখ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

প্রকৃত নিয়ন্ত্রণরেখা তথা এলএসি-তে কীভাবে স্থিতাবস্থা ফিরিয়ে আনা যায় সেই নিয়েই শুক্রবার রাশিয়ার মস্কোয় সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের বার্ষিক সম্মেলনে চিনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেংগের সঙ্গে বৈঠকে বসেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং । চিনের তরফে বৈঠকের আর্জি জানানো হলে আমন্ত্রণে সম্মতি জানায় ভারত । ভারতীয় সময় রাত সাড়ে ৯টা নাগাদ শুরু হওয়া এই বৈঠকে রাজনাথ সিং চিনকে বার্তা দেন, সীমান্তে শান্তি বজায় রাখতে গেলে বিশ্বাসের প্রয়োজন সবচেয়ে আগে । দুই দেশের শান্তিপূর্ণ সহাবস্থানে আসতে গেলে বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে, আগ্রাসন দেখিয়ে জবরদস্তি অনুপ্রবেশ বন্ধ করতে হবে, আন্তর্জাতিক নীতির সম্মান এবং বিশ্বাস রেখে দুই দেশকেই শান্তির শপথ নিতে হবে ।

একদিকে যখন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং শান্তি ও বিশ্বাসের বার্তা দিচ্ছেন, তখন লাদাখের দক্ষিণ প্যাঙ্গংয়ে ট্যাঙ্ক, সাঁজোয়া গাড়ি নিয়ে এগোচ্ছে লাল ফৌজ । পাল্টা সেনা বাড়াচ্ছে ভারতও । এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষাসচিব অজয় কুমার এবং রাশিয়ায় ভারতের রাষ্ট্রদূত ডি বি ভেঙ্কটেশ বর্মা । প্রায় আড়াই ঘণ্টা ধরে চলা এই বৈঠকে সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ মীমাংসার জন্যই আলোচনা চলেছে দুতরফে । ভারতীয় সেনা সূত্রে জানা গেছে একদিকে যখন এই বৈঠক চলছে, অন্যদিকে উত্তাপের আঁচ বাড়ছে পূর্ব লাদাখের প্যাঙ্গং রেঞ্জে । প্রকৃত নিয়ন্ত্রণ রেখা তথা এলএসি থেকে ২০ কিলোমিটার দূরত্বে প্যাঙ্গং হ্রদের দক্ষিণে যুদ্ধট্যাঙ্ক নামিয়েছে চিনের পিপলস লিবারেশন আর্মি । সাঁজোয়া গাড়ি নিয়ে কালা টপের নীচ দিয়ে চুসুল, থাকুং এলাকার দিকে এগোচ্ছে তারা ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মেসি থাকছেন বার্সাতেই । এম ভারত নিউজ

লিওনেল মেসি থাকছেন বার্সাতেই । মাত্র ১২বছর বয়সে বার্সেলোনার ফুটবল অ্যাকাডেমি ‘লা মাসিয়া’-তে যোগদান করেছিলেন মেসি আর তারপর থেকেই এই ক্লাব পরিবারের এক সদস্য হয়ে ওঠেন তিনি । মনে করা হচ্ছে মেসির থেকে যাওয়ার পিছনে কয়েকটি কারণ থাকতে পারে । এক, ক্লাবের প্রতি আবেগ আর ভালোবাসা । দুই, বার্সা ছাড়লে […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected