রাজ্যে কবে চলবে লোকাল ট্রেন ? জেনে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 55 Second

রাজ্যে লোকাল ট্রেন চালু নিয়ে রাজ্য-রেল বৈঠক শেষ। ৭২ ঘণ্টার মধ্যে লোকাল ট্রেন চালাতে চায় রেল। বৈঠক শেষে জানাল রেল। নবান্নে বৈঠক শেষে প্রাথমিক পর্যায়ে ট্রেন কীভাবে চালানো হবে তা নিয়ে জানাল রেল। ট্রেনে স্বাস্থ্যবিধি বজায় রেখে চালানোর প্রস্তাব রেখেছে রেল। থাকছে বাধ্যতামূলক মাস্ক ও থার্মাল চেকিং। কোভিড প্রোটোকল ও জনস্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে রেল ও রাজ্যকে। রেল জানাচ্ছে, আমরা জনসাধারণকে পরিষেবা দিতে চাই। রাজ্য সরকারের সঙ্গে সহমত রেখেই লোকাল ট্রেন চালানো হবে।

তবে ৫ নভেনম্বর ৪টের সময় ফের বৈঠক করে যাবতীয় পরিকল্পনা স্থির করা হবে। সেক্ষেত্রে ১২০০ জন যাত্রীর জায়গায় ৬০০ জন যাত্রী যাতে বসে যেতে পারে, সেই দিকে নজর রাখা হবে। ই-টিকিটে জোর দেওয়ার ভাবনাও রয়েছে বলে জানানো হয়। তবে পশ্চিমবঙ্গে যে পরিমাণে যাত্রী প্রতিদিন যাতায়াত করে, তার চেয়ে অনেক কম সংখ্যকই পরিষেবা পাবেন। প্রথমধাপে ১০ শতাংশ ট্রেন চালানোর ইচ্ছা রয়েছে রেলের। এরপর পরিস্থিতি বুঝে কালীপুজোর পর আরও ২৫ শতাংশ ট্রেন চালানোর ইচ্ছে রয়েছে। এদিন নবান্নে মুখ্যসচিব, পূর্ব ও দক্ষিণ রেলের আধিককারিকদের সঙ্গে বৈঠক হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বাজল ভোট উৎসবের দামামা । এম ভারত নিউজ

কোভিড আবহেই ভোট চলছে বিহারে। অন্যদিকে, এরাজ্যেও বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতি সংক্রমণ কমারও যেমন লক্ষণ তেমনি এখনও ভ্যাকসিন মেলেনি। স্বাভাবিকভাবেই কোভিডকে সঙ্গী করেই এরাজ্যেও নির্বাচন হতে চলছে। আর তাই নির্বাচন কমিশনের কাছে ভোট করানো একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। পরিস্থিতির কথা মাথায় রেখে সোমবার বড় পদক্ষেপ করল নির্বাচন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected