ভোট পরবর্তী অশান্তির তদন্ত মামলা নিয়ে ফের হাইকোর্টে মামলাকারীরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 36 Second

পার হয়েছে দীর্ঘ সময়। এখনও পর্যন্ত ভোট-পরবর্তী বাংলার অশান্ত পরিস্থিতি নিয়ে চলতি মামলায় সিট গঠন না হওয়ায় ফের হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন একদল মামলাকারী। মামলাকারীদের একাংশের দাবি হাইকোর্টের নির্দেশ মত এখনও পর্যন্ত সিট নির্মাণের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। সেক্ষেত্রে ইতিমধ্যে বিভিন্ন প্রান্তে পৌঁছে গেছে সিআইডি বা তদন্তকারী সংস্থার দল। ওদিকে সিট গঠন না হলে এখনই সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নাম নির্ধারণ করা সম্ভব হচ্ছে না। পাশাপাশি উচ্চ আদালতের নির্দেশ মত আগামী ৬ সপ্তাহের মধ্যে এই সংক্রান্ত মামলার রিপোর্ট জমা দিতে হবে সিট-কে। তবে এখনও পর্যন্ত সিট গঠন না হওয়ায় ৬ সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দেওয়া কোনোভাবেই সম্ভব নয় বলে মনে করছেন মামলাকারীর একাংশ। ওদিকে হাইকোর্টের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তাঁরা বলেন কেন বিচারপতিরা এক্ষেত্রে আদালতের অবমাননার নিয়ম জারি করলেন না?

বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এর পর থেকেই রাজ্যের ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে উত্তপ্ত ছিল রাজ্য রাজনীতি। প্রায় প্রতিনিয়তই খুনোখুনি চলছিল রাজ্যের বিভিন্ন প্রান্তে। কোথাও বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর। তো কোথাও তৃণমূলের বাড়ির লোকের ওপর অকথ্য অত্যাচার। যদিও এই প্রসঙ্গে ইতিমধ্যেই তৃণমূলকে দোষীর কাঠগড়ায় দাঁড় করিয়েছেন বহু মানুষ। তবে সেক্ষেত্রে হাইকোর্টের নির্দেশ মত সিবিআইয়ের পাশাপাশি এই সমস্ত মামলাগুলোর তদন্ত করবে স্পেশাল ইনভেস্টিগেশন টিম। যদিও এখনও পর্যন্ত এই স্পেশাল ইনভেস্টিগেশন টিম তৈরি না করায়, আজ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মামলাকারীদের একাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নিউজিল্যান্ডে ফাইজার টিকা নিয়ে মৃত্যু । এম ভারত নিউজ

করোনা সংক্রমণ থেকে নিজেকে বাচাতে নিয়েছিলেন টিকা। অথচ হিতে বিপরীত হলো। নিউজিল্যান্ডে ফাইজার টিকা গ্রহণের কিছুদিনের মধ্যেই মারা গেলেন এক মহিলা। যদিও তার মৃত্যুর কারণ মায়োকার্ডিসিস নামে এক বিরল রোগ বলে জানা গিয়েছে। নিউজিল্যান্ডে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এই প্রথমবার কোনো ব্যক্তি ভ্যাকসিনেশনের পর মারা গেলেন।এদিন স্বাস্থ্য মন্ত্রকের ভ্যাকসিন সেফটি মনিটরিং […]
News_1079

Subscribe US Now

error: Content Protected