কোভিডের বিরুদ্ধে লড়তে ভারতকে মিলিয়ান ডলারের সহায়তা আমেরিকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

মার্কিন যুক্তরাষ্ট্র কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভারতকে ৪১ মিলিয়ান ডলারের সহায়তা করার কথা ঘোষণা করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জানিয়েছে, তাঁদের এই উদ্যোগ ভারতের কোভিড – ১৯ এর পরীক্ষা, মহামারি সম্পর্কিত মানসিক স্বাস্থ্যসেবা, চিকিৎসা পরিষেবার সময় মতো ব্যবস্থা ও দূরবর্তী অঞ্চলের স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে সহায়তা করবে। সংস্থাটি আরও জানিয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্রের সহায়তা ভারতকে ২০০ মিলিয়ন ডলার পর্যন্ত সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সাহায্য করবে। ২১৪,০০০ জনেরও বেশি ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মীদের জরুরি সরবরাহ ও প্রশিক্ষণের জন্য আরও ৫০০ মিলিয়ান ডলার দেওয়া হবে যা ৪২ মিলিয়নেরও বেশি ভারতীয়কে উপকৃত করবে।

রাষ্ট্রপতি জো বাইডেনে জানান, আমেরিকা গত বছর যেসব ক্ষেত্রে বিপর্যয়কর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন তখন ভারত তাঁদেরকে প্রবলভাবে সহায়তা করেছিল। তৎকালীন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের আবেদনে ভারত ম্যালেরিয়াল অ্যান্টি হাইড্রোক্সিক্লোরোকুইন সরবরাহের জন্য রপ্তানিতে নিষেধাজ্ঞাও প্রত্যাহার করেছিল। ফরেন অ্যাফেয়ার্স কমিটির সভাপতিত্বকারী গ্রেগরি মিকস ভারতকে সহায়তার জন্য আবেদন করে বলেন “ভারতীয় জনগণের উপর কোভিড -১৯ এর বিধ্বংসী প্রভাব যেভাবে আঁছড়ে পড়েছিল তা দেখে আমরা দুঃখিত।”এখন দেখার বিষয় মার্কিন সহায়তায় ভারত কতটা উপকৃত হবে ও মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারতের আন্তর্জাতিক সম্পর্ক কতটা সুন্দর আকার ধারণ করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দক্ষিণ আফ্রিকার মহিলারা রাখতে পারবেন একাধিক স্বামী । এম ভারত নিউজ

মহাভারতের কাহিনী এবার দক্ষিণ আফ্রিকায়। মহিলারা রাখতে পারবেন একাধিক স্বামী।তবে দক্ষিণ আফ্রিকাতে মহিলাদের একাধিক স্বামী রাখার প্রস্তাবটি ঘিরে দেশের সমাজের রক্ষণশীল অংশগুলির মধ্যে হৈচৈ শুরু হয়ে গেছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের তৈরি গ্রিন পেপারে মহিলাদের একাধিক স্বামী রাখার প্রস্তাবটি রয়েছে। তাছাড়াও বিয়ে নামক প্রথাকে আরও সার্বিক করে তোলার কথা ভাবা হয়েছে। তবে […]
foreign_14

Subscribe US Now

error: Content Protected