প্রাণবায়ু নিয়ে ভারতের বুকে উড়ে আসছে বিশ্বের সবথেকে বড় কার্গো বিমান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 50 Second

প্রাণবায়ু নিয়ে এবার ভারতের পাশে দাঁড়ালো যুক্তরাষ্ট্র । আজই অক্সিজেন নিয়ে উড়ে আসছে বিশ্বের সবথেকে বড় কার্গো বিমান। নদার্ন আয়ারল্যান্ডের রাজধানী বেলফাস্ট থেকে রওনা দিল বিশ্বের বৃহত্তম কার্গো বিমান। সরকারি সূত্রের এখনও পর্যন্ত জানা গেছে গতকাল রাত্রে ১৮ টন অক্সিজেন জেনারেটার ও ১ হাজার ভেন্টিলেটর নিয়ে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে বিশ্বের সবথেকে বড় কার্গো বিমান। ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভলপমেন্ট অফিসের সূত্রে খবর, ভারতের উদ্দেশ্য এই কার্গো বিমান রওনা হওয়ার আগে সমস্ত যুক্তরাষ্ট্রীয় কর্মীদের সারারাত ব্যাপী কাজ করতে হয়েছে, কেবলমাত্র জিনিসগুলোকে সময়ের আগে বিমানে সাজানোর জন্য। যুক্তরাষ্ট্রের তরফে জানানো হয়েছে এত জন কর্মীর একত্রিত প্রচেষ্টাতেই অ্যান্টোনভ ১২৪ এয়ারক্র্যাফট পরিপূর্ণ হয়ে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

মূলত রবিবার সন্ধ্যায় আটটা নাগাদ দিল্লি বিমানবন্দরে এই এয়ারক্রাফট এসে নামবে এবং তারপর এই দেশের রেড ক্রস সংস্থার তরফ থেকেই সমস্ত অক্সিজেন পৌঁছে দেওয়া হবে বিভিন্ন হাসপাতালে । ৪০ ফুট উচ্চতার তিনটি অক্সিজেন কনটেনার প্রতি মিনিটে ৫০০ লিটার অক্সিজেন প্রস্তুত করতে পারে। এখান থেকে একসঙ্গে ৫০ জন অক্সিজেন নিতে পারবে বলেই জানানো হয়েছে। উত্তর আয়ারল্যান্ড থেকে অক্সিজেন পাঠানো হচ্ছে ভারতের উদ্দেশ্যে যাতে দেশের হাসপাতালগুলিতে অক্সিজেন পাঠানোর মাধ্যমে সমস্ত কোভিড আক্রান্ত রোগীদের বাঁচানো সম্ভব হয়। বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে যতক্ষণ না পর্যন্ত একটি দেশও কোভিড সংক্রমণ থেকে মুক্ত হচ্ছে ততক্ষণ পর্যন্ত কেউ নিরাপদ নয়।যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন, “ভারতের পরিস্থিতি মর্মান্তিক। এই চ্যালেঞ্জে আমারা বন্ধু পাশে আছি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার জলের দাবিতে পথ অবরোধ পুরুলিয়ায় । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা,পুরুলিয়া :- ভোট পরবর্তী রাজনৈতিক প্রতিহিংসার মাঝে এবার পানীয় জলের দাবিতে পথ অবরোধ করলেন পুরুলিয়ার বাসিন্দারা। গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে দীর্ঘদিন জল সংকটে ভুগছেন পুরুলিয়া বাসী। পুরুলিয়া শহরের গাড়িখানা এলাকায়, দীর্ঘ দিন ধরে জল পাচ্ছেনা বলে অভিযোগ এলাকাবাসীর। ওই এলাকার বেশ কিছু মহিলার সঙ্গে কথা বলে জানতে পারে গেছে ,২০-২৫ […]

Subscribe US Now

error: Content Protected