কমছে না পেট্রোল-ডিজেলের দাম, জানালেন অর্থমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

পেট্রোপণ্যের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছিল মধ্যোবিত্তের। আশায় বুক বেঁধেছিলেন ক্রেতা থেকে বিক্রেতা হয়তো কমতে পারে দাম। কিন্তু পুজোর আগেই সব আশা ভরসায় জল ঢেলে দিলেন দেশের অর্থমন্ত্রী। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে নির্মলা সীতারমন জানান,এখনই পণ্য ও পরিষেবা করের আওতাভুক্ত করা হবে না পেট্রোল ডিজেল কে। উল্লেখ্য সম্প্রতি কেরল হাইকোর্টের রায়ের ভিত্তিতে জিএসটি কাউন্সিলের একটি বৈঠক আয়োজন করা হয়। সেখানে পেট্রোপণ্যের মূল্য,এর উপর আরোপিত কর সম্পর্কিত যাবতীয় আলোচনা হয়। অর্থমন্ত্রী জানিয়েছেন,মিটিং এ জিএসটি পরিষদের যে সদস্যরা ছিলেন তারা এই মুহূর্তে পেট্রোল ডিজেলকে জিএসটি তালিকায় আনতে চাইছেন না। সঙ্গে দেশের অনলাইন ফুড অ্যাপ জোম্যাটো , সুইগি কে গুনতে হবে জিএসটি র মাশুল। পূর্বে এই দুই সংস্থা যে রেঁস্তোরা গুলিতে খাদ্য সরবরাহ করতো তাদের উপর বসত এই কর এবার সেই নিয়মে আসলো বদল।

দেশের বেশিরভাগ রাজ্য পেট্রোপণ্যকে পণ্য ও পরিষেবা করের আওতায় আনার বিপক্ষে সওয়াল করেন। মহারাষ্ট্রের অর্থমন্ত্রী অজিত পাওয়ার জানান,কেন্দ্র এখন কর ব্যবস্থার কাঠামো পরিবর্তন করলে,সার্বিক অর্থনীতিতে এর প্রভাব পড়তে পারে। উল্লেখ্য চলতি বছরের জুন মাসে কেরল হাইকোর্ট পেট্রোল ডিজেল কে জিএসটি র অধীনে আনার ব্যাপারে পর্যালোচনা করতে নির্দেশ দেয় জিএসটি পরিষদকে। সেই মত দেশের বিভিন্ন রাজ্যের অর্থমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেন নির্মলা সীতারমন। করোনা আবহে এই প্রথম বার বৈঠকে বসলো কাউন্সিল। এটি ৪৫ তম সম্বেলন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইডি-র ডাকে জেরবার, দিল্লি আদালতে অভিষেক । এম ভারত নিউজ

কয়লা কাণ্ডে অভিষেক রূজিরার পিছু ছাড়ছে না ইডি। প্রশ্নের মুখোমুখি হয়ে জবাব দিয়েও মিলছে না রেহাই। তাই এবার ইডি-র সমন কে চ্যালেঞ্জ জানিয়ে সোজা দিল্লি আদালতে স্বামী – স্ত্রী। চলতি মাসের ৬ তারিখে ইডি – র তদন্তে দিল্লি উরে গিয়েছিলেন অভিষেক। ফের ২১ তারিখে ডাকা হয়েছে তাকে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ […]

Subscribe US Now

error: Content Protected