আসন্ন বইমেলায় ভ্যাকসিনেশন সার্টিফিকেট নিয়ে কি ভাবছে গিল্ড ? । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 26 Second

ঘোষণা হয়ে গিয়েছে আগামী বছরের বইমেলার দিনক্ষণ। করোনা আবহে কলকাতা বইমেলা হতে চলেছে ৩১জানুয়ারি ৪৫তম। ২০২২-এ বইমেলার আয়োজনের কথা ইতিমধ্যে পাবলিশার্স এন্ড বুক সেলার্স গিল্ড ঘোষণা করেছে । তাঁরা জানিয়েছেন যে, আসন্ন বইমেলা সমস্ত কোভিড বিধি এবং সরকারি নির্দেশিকা মেনেই হবে। কিন্তু উদ্যোক্তাদের কাছে নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে করোনা বিধি মেনে বইমেলার আয়োজন করা ।

ইতিমধ্যেই, বইমেলায় প্রবেশের জন্য করোনার জোড়া প্রতিষেধক নেওয়ার শংসাপত্র কি আদৌ বাধ্যতামূলক সেই বিষয়ে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। পাবলিশার্স এন্ড বুক সেলার্স গিল্ড এর তরফ থেকে ত্রিদিব চট্টোপাধ্যায় জানিয়েছেন যে,করোনার দু’টি প্রতিষেধক নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে কলকাতা বইমেলায় প্রতিটি দোকানের বিক্রেতার ক্ষেত্রে । তবে, পাঠকদের ক্ষেত্রেও একই নিয়ম বলবৎ হবে কিনা সেই বিষয়টি স্বাস্থ্যদফতরের সঙ্গে আলোচনা সাপেক্ষ বলেও ত্রিদিব চট্টোপাধ্যায় উল্লেখ করেন। এর পাশাপাশি তিনি আরোও জানান, জোড়া টিকা নেওয়ার উপর জোর দেওয়া হচ্ছে উদ্যোক্তাদের তরফে।

প্রসঙ্গত উল্লেখ্য, আসন্ন বইমেলায় কিছু বিধিনিষেধ থাকবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে । বইমেলায় বইপ্রেমীরা মাস্ক ছাড়া ঢুকতে পারবেন না। গিল্ড কর্তৃপক্ষ স্যানিটাইজারের উপরও জোর দিচ্ছেন। এমনকি থাকবে ই-পাশের ব্যবস্থাও । করোনা পরিস্থিতির অবনতি না হলে ১৩ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বইমেলা। করোনা অতিমারীর জেরে শারীরিক দূরত্বের কথা মাথায় রেখে খোলামেলা বইমেলা করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অবশেষে বাস্তবায়ন দুয়ারে রেশন প্রকল্পের । এম ভারত নিউজ

আগামীকাল থেকে শুরু হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প। অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্নপূরণ। নির্বাচনের আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যের সমস্ত ঘরের দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে রেশন। আর এবার উপ নির্বাচনের ফল প্রকাশের পরই এই কথার বাস্তবায়ন ঘটালেন তিনি। জানা যাচ্ছে, আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই প্রকল্পের সূচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা […]

Subscribe US Now

error: Content Protected