কাবুল থেকে দেশের মাটিতে ফিরলেন ৮৭জন ভারতীয় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 55 Second

অবশেষে তালিবানদের হাত থেকে মুক্তি পেয়ে আজই দেশে ফিরলেন ৮৭ জন ভারতীয়। গতকালই আফগানিস্তান থেকে রওনা হয়েছিল এই বিমান। জানা যাচ্ছে, তাজিকিস্তানের রাজধানী দুশানবে ও কাতারের দোহা হয়ে অবশেষে ভারতের মাটিতে পৌছল এই বিমান। শুধু তাই নয় ইতিমধ্যেই ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে আরও একটি বিমান। যার ১৬৮ জনের মধ্যে ১০৭ জন ভারতীয়। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ আগস্ট আফগানিস্তানের দখল নিয়েছে তালিবান। আর তারপর থেকেই একের পর এক নয়া নিয়ম চালু করছে তারা। আর সেই তালিবানদের শাসনের হাত থেকে ভারতীয়দের বাঁচাতেই দ্রুত উদ্ধারকার্য শুরু করেছিল ভারত সরকার। আজ সকালে আইএমএফের মুখপাত্র অরিন্দম বাগচীর একটি পোস্টে দেখা যায় ,একটি বিমানে ৮৭ জন ভারতীয়কে ভারতের মাটিতে পৌঁছানো সম্ভব হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, আফগানিস্তানে উপস্থিত হিন্দু এবং শিখদের ভারতের তরফে উদ্ধার করার আশ্বাস দেওয়া হয়েছিল। আর সেই আশ্বাস মত ইতিমধ্যেই ২৩ জন আফগান শিখকে ভারতে নিয়ে আসা সম্ভব হয়েছে। ইতিমধ্যেই মার্কিন সেনাদের তরফ থেকে জানানো হয়েছে, প্রতিদিন দুটি করে বিমান ওড়ানো সম্ভব হবে । সেক্ষেত্রে দ্রুত ভারতীয়দের দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে বলে জানাচ্ছে ভারত সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

প্রতারণার অভিযোগে গ্রেফতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় । এম ভারত নিউজ

প্রতারণার অভিযোগ উঠল বিষ্ণুপুরের বিধায়ক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। মোট ১০ কোটি টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন তিনি। বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এর আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। একসময় রাজ্যের মন্ত্রিত্ব সামলেছেন তিনি। বিষ্ণুপুর পৌরসভার চেয়ারম্যান পদেও দীর্ঘদিন দায়িত্বভার সামলেছিলেন এই নেতা। জানা যাচ্ছে, নিজের কর্মজীবনে বিষ্ণুপুর পৌরসভার বিভিন্ন […]
politics_891

Subscribe US Now

error: Content Protected