সুখবর, পরিবার পিছু ৫০০ টাকা দেবে রাজ্য সরকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

রাজ্যবাসীর জন্য সুখবর, পরিবার পিছু ৫০০ টাকা দেওয়ার সিদ্ধান্তে অনুমোদন রাজ্য সরকারের। ক্ষমতায় এসে সরকার গঠনের পর একের পর এক চমক দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারের রেশনের পর এবার রাজ্যের প্রতিটি পরিবার পিছু মহিলাদের ৫০০ টাকা করে, তপশিলি জাতি ও তপশিলি উপজাতি পরিবার পিছু ১০০০ টাকা করে দেওয়ার অনুমোদনে সিলমোহর দিল রাজ্য সরকার।

প্রসঙ্গত উল্লেখ্য ২০২১ বিধানসভা নির্বাচনের আগে, রাজ্যের মহিলা ভোটব্যাঙ্কের দিকে গুরুত্ব দিয়ে এই ঘোষণা করেছিলেন তিনি। আর ক্ষমতায় এসে সরকার গঠনের এক মাসের মধ্যেই এই সিদ্ধান্তের বাস্তবায়ন ঘটতে চলেছে, যা স্বভাবতই অবাক করছে সাধারণ মানুষকে। শুধু তাই নয়,এই দিনের বৈঠকে তিনি আরও দুটি বড় সিদ্ধান্তে অনুমোদন দেন। বিধানসভা নির্বাচনের আগে জনসভা করতে গিয়ে তিনি বলেছিলেন রাজ্যের দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য উচ্চতর শিক্ষাগত যোগ্যতা লাভের জন্য ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ডের ব্যবস্থা করবেন তিনি। তৃণমূলের নির্বাচনী ইশতেহার অনুসারে এই ক্রেডিটকার্ডের গ্যারান্টার থাকবে রাজ্য সরকার।

জানা যাচ্ছে রাজ্যে ছাত্র-ছাত্রীদের জন্য ক্রেডিট কার্ড ব্যবস্থা এবং দুয়ারে রেশনের জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে ,এবং এই দুই পরিবারই নেতৃত্ব দেবেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় পাশাপাশি কলকাতা পুলিশের ২৫০০ কর্মী নিয়োগের সিদ্ধান্তেও অনুমোদন দেওয়া হয় রাজ্য মন্ত্রীসভার তরফ থেকে। বর্তমানে রাজ্যের কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষের কাছে এই অর্থ সাহায্য এবং দুয়ারে রেশন পরিষেবা ঠিক কতটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় এখন সেটাই দেখার বিষয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

নারদা মামলায় নয়া মোড়, আজই শুনানি সুপ্রিম কোর্টে । এম ভারত নিউজ

নারদা মামলার শুনানিতে নয়া মোড় । ৪ হেভিওয়েট নেতাকেই গৃহবন্দী থাকার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এবার সেই নির্দেশের তীব্র বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়া তদন্তকারী সংস্থার আবেদনের ভিত্তিতেই আজ হতে চলেছে এই শুনানি। আজ সুপ্রিমকোর্টের বিচারপতি বিনীত সারণ ও বি আর গভাইয়ের ভ্যাকেশন বেঞ্চে হবে এই মামলার শুনানি। সোমবার হাইকোর্টে […]

You May Like

Subscribe US Now

error: Content Protected