ট্রেনের পর এবার রেলের মাঠও বেচছে কেন্দ্র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 1 Second

ট্রেনের পর এবার রেলের মাঠ, স্টেডিয়াম বিক্রির পথে কেন্দ্র। দেশজুড়ে করোনা পরিস্থিতির জেরে ধুঁকছে অর্থনীতি। লকডাউনের ফলে বন্ধ রয়েছে অধিকাংশ ট্রেন পরিষেবাও। ফলে ভাঁড়ার শূন্য হবার পথে রেলের। তাই এবার রেলের মাঠ,স্টেডিয়ামগুলিকেও বেচে দাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। রেল ল্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি নামক একটি কর্পরেট সংস্থার কাছেই বিক্রি করা হবে এই জমিগুলিকে। কলকাতা, পাটনা, ভুবনেশ্বর, চেন্নাই, রায়বেরিলি, লখনউ, গোরক্ষপুর, সেকেন্দ্রাবাদ, রাঁচি, বেঙ্গালুরু-সহ পনেরোটি জোনের খেলার মাঠ আপাতত বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলের এই সিদ্ধান্ত সামনে আসার সঙ্গে সঙ্গেই ক্ষোভে ফেটে পড়েছেন রেল কর্মীরা। রেলকর্মীদের অভিযোগ, এই মাঠগুলি থেকেই উঠে এসেছেন বহু বিশ্বমানের খেলোয়ার।খেলার ক্ষেত্রে বিভিন্ন সম্মান ও মেডেল দেশকে এনেদিয়েছে এই মাঠগুলি। এভাবে এই মাঠগুলিকে বেসরকারি সংস্থার কাছে বিক্রি করে দেওয়াটা মেনে নেওয়া যায়না। এই মর্মে রেলের চেয়ারম্যানকে প্রতিবাদ পত্র দিয়েছে রেল কর্মীদের সংগঠন গুলি।

AIRF এর সাধারণ সম্পাদক শিবগোপাল মিশ্র রেলবোর্ডের চেয়ারম্যানকে চিঠি লিখে বলেন “১৫টি জোনের গুরুত্বপূর্ণ শহরে এই খেলার মাঠ ও স্টেডিয়াম রয়েছে। যা অল ইন্ডিয়া ল্যান্ড ডেভলপমেন্ট অথরিটির হাতে তুলে দিতে পারে না রেল। সব খেলার মাঠ রেলকর্মীদের ব্যবহারের জন্য। রেলে কর্তব্যরত ক্রীড়াবিদরা যেমন এই মাঠে প্রশিক্ষণ নেন, তেমনই রেলকর্মীদের সন্তানরা এই মাঠে খেলাধূলো করে। এই মাঠগুলিই রেলের ও দেশের মুখ উজ্জ্বল করতে সহযোগিতা করেছে। আগামীতে আরও করবে।”
এর আগেই ট্রেন বেসরকারি করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র।তা নিয়ে চুড়ান্ত সমালোচনা আসে বিরোধীদের কাছ থেকে। এবার এই মাঠ বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত যে বিরোধীদের সেই সমালোচনাকে আরও ইন্ধন দেবে তা বলাই বাহুল্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাগনানে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে খুন বৃদ্ধকে । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা,বাগনান : রবিবার সাত সকালে হাওড়ার বাগনান থানার নুন্টিয়া বাজারে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে খুন এক বৃদ্ধকে। মৃত ওই বৃদ্ধের নাম সেখ আব্দুল খালেক(৭০)। প্রতিবেশী যুবক সেখ আশরাফের বিরুদ্ধে ওই বৃদ্ধকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে। চপার দিয়ে কোপান হয় ওই বৃদ্ধের গলায় ও ঘাড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাগনানের খাজুরনান […]

Subscribe US Now

error: Content Protected