ফের দেশে একলাফে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা । এম ভারত নিউজ

user
2 0
Read Time:2 Minute, 34 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ের মৃত্যু মিছিল,বেড ও অক্সিজেনের হাহাকারের ভয়ঙ্কর স্মৃতি এখনও মানুষের মনে অক্ষত।এরই মধ্যে চোখ রাঙাচ্ছে কোভিডের থার্ড ওয়েভ। ন্যাশানাল ইনস্টিটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্টের রিপোর্ট অনুযায়ী, অক্টোবরেই ভারতে শিখর ছুঁতে পারে তৃতীয় ঢেউ। আর সেই আশঙ্কাকেই অনেকাংশে সত্যি প্রমাণ করে দেশে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে দৈনিক সংক্রমণের সংখ্যা। আজ ফের দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৩৭ হাজার। যা চিকিৎসক মহলের কাছে যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুসারে, বিগত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৫৯৩ জন। দৈনিক মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৮, বৃদ্ধি পেয়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৪,১৬৯ জন করোনা রোগী।

মাত্র একদিনের ব্যবধানে একলাফে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, যার ফলে কপালে দুশ্চিন্তার ভাঁজ চিকিৎসক ও বিজ্ঞানী মহলের। প্রসঙ্গত উল্লেখ্য,অক্টোবরেই ভারতে থাবা বসাতে চলেছে করোনা নতুন ও অধিক শক্তিশালী ‘ডেল্টা ভ্যারিয়েন্ট’ যার জেরে মাত্র একমাসে আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ছুঁতে পারে বলেই আশঙ্কা ন্যাশানাল ইনস্টিটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্টের। বিশেষজ্ঞদের দাবি,এই তৃতীয় ঢেউয়ে মূলত শিশু ও নাবালকদের আক্রান্ত হওয়ার আশঙ্কাই বেশি রয়েছে।সেক্ষেত্রে এখন থেকেই সঠিক সতর্কতা ও কঠোর ভাবে কোভিড বিধি-নিষেধ পালন না করলে নাগালের বাইরে চলে পারে কোভিডের এই তৃতীয় ঢেউ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
50 %
Sleepy
Sleepy
50 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'টাইগার -৩' এর শুটিং সেট থেকে খোশমেজাজে ধরা দিলেন সলমন-ক্যাটরিনা । এম ভারত নিউজ

বেশ কিছুদিন আগেই ভাইজান সমেত রাশিয়া উড়ে গিয়েছেন ক্যাটরিনা,নেপথ্যে ‘টাইগার-৩’ ছবির শুটিং। এবার রাশিয়ার রাস্তাতেই রুশ ফ্যানদের সাথে খোশমেজাজে ধরা পড়লেন এই দুই সেলিব্রিটি। আজ হঠাৎ সলমন খান ও ক্যাটরিনা কাইফের ফ্যানদের সাথে ক্যামেরাবন্দী হওয়ার কিছু ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে যায় নেটমাধ্যমে,যা দেখে উচ্ছ্বাস ভক্তমহলে। আপাতত ক্যাট এবং ভাইজান ‘টাইগার-৩’ […]

You May Like

Subscribe US Now

error: Content Protected