ভারতের বাজারে এল অ্যান্টিবডি ককটেল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 28 Second

ভারতের দুই প্রধান ওষুধ নির্মাতা কোম্পানি রস ইন্ডিয়া এবং সিপলার যৌথ চেষ্টায় অবশেষে ভারতে এল অ্যান্টিবডি ককটেল। এই অ্যান্টিবডি ককটেলের সাহায্যে উচ্চ থেকে মাঝারি ঝুঁকি সম্পন্ন করোনা রোগীদের চিকিৎসা চালানো যাবে বলেই দাবী সংস্থার। অ্যান্টিবডি ককটেলের প্রতিটি ডোজের দাম পড়বে ৫৯হাজার ৭৫০টাকা। ইতিমধ্যেই ভারতের বাজারে চলে এসেছে Casirivimab এবং Imdevimab এই দুই অ্যান্টিবডি নিয়ে তৈরি অ্যান্টিবডি ককটেলের প্রথম ব্যাচ। এর দ্বিতীয় ব্যাচটি জুন জুলাই নাগাদ বাজারে আসবে বলেই জানাচ্ছে নির্মাতা সংস্থাদুটি। প্রথম ব্যাচের ১০০০০০ টি প্যাকের প্রতিটির মাধ্যমে দুজন রোগীর অর্থাৎ মোট ২০০০০০রোগীর চিকিৎসা করা সম্ভব হবে। আপাতত বড় হাসপাতাল এবং করোনা চিকিৎসা কেন্দ্রগুলিতেও মিলবে এই ওষুধ।
সম্প্রতি জরুরী ভিত্তিতে এই অ্যান্টিবডি ককটেল ওষুধটিকে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ঔষধ মান নিয়ন্ত্রক সংস্থা (CDSCO) ।

রস ফার্মার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ভি সিম্পসন ইম্যানুয়েল বলেন “আমরা আশা করছি এই ককটেলটি করোনা চিকিৎসায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।” এটির ব্যবহার শুরু হলে হাসপাতাল গুলির উপর থেকে চাপ অনেকটাই কমবে এমনটাই দাবী তাঁর। সিপলার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর উমাঙ্গ ভোরা জানান যে উচ্চ ঝুঁকিযুক্ত রোগীদের দেহে এই ওষুধটি প্রয়োগ করা হলে তাঁদের হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনাকে ৭০% এবং উপসর্গগুলিকে চারদিন অবধি কমিয়ে আনা সম্ভব।
যদিও ভারতের মত দরিদ্র দেশে এহেন বহুমুল্য ওষুধ যে সাধারণের নাগালের বাইরেই থাকবে একথা বলাই বাহুল্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনাকালে মানুষের পাশে বিধায়ক দেবাশীষ কুমার। এম ভারত নিউজ

করোনা মহামারী, লকডাউন,দেশের ধসে পড়া অর্থনীতি, রাজনৈতিক ডামাডোল, হিংসা, বেকারত্ব সব মিলিয়ে যতনা মানুষ মরছে রাজ্যে তার চেয়েও বেশি মরছে মনুষ্যত্ব। চারিদিকে কান পাতলেই খালি কালোবাজারি, রাজনৈতিক হিংসা, আকাল,অসহায় মানুষের কান্না। সম্ভবত বিগত কয়েক শতকের মধ্যে সবচেয়ে খারাও পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে বাংলা তথা গোটা দেশ। এই পরিস্থিতিতে হাতে হাত […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected