উত্তপ্ত রাজধানী, ব্যর্থ শনিবারের বৈঠকও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 50 Second

উত্তপ্ত রাজধানী । কৃষি বিলের প্রতিবাদে পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ সহ আরও বেশ কয়েকটি রাজ্য থেকে কৃষকরা দিল্লীর কাছে এসে বিক্ষোভ দেখাচ্ছেন । কেন্দ্রের সঙ্গে বার বার বৈঠক হলেও সেই বৈঠক প্রায় নিষ্ফলাই থেকে যাচ্ছে । গতকাল শনিবারের বৈঠকেও আশার আলো মেলেনি । পরবর্তী বৈঠকের দিন ৯ ই ডিসেম্বর । গতকালের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর । তিনি জানিয়েছেন, তাঁরা অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ ভাবেই আলোচনা চালাচ্ছেন । কৃষকদের সুবিধের কথা মাথায় রেখেই সরকার এই নয়া বিল নিয়ে এসেছে । যদিও এসব কিছুই মানতে নারাজ বিক্ষোভকারী কৃষকরা ।

কেন্দ্রের তরফে মহিলা ও বৃদ্ধ কৃষকদের বাড়ি ফিরে যাওয়ার আবেদন করা হয়েছে । দিল্লিবাসীর অসুবিধার কথা, প্রবেশপথগুলিতে বিক্ষোভের ফলে স্থানীয়দের অসুবিধের কথা এবং সর্বোপরি শীতে কৃষকদের শারীরিক অবস্থার অবনতি হওয়ার কথা মাথায় রেখে কেন্দ্রের পক্ষ থেকে কৃষকদের বিক্ষোভ তুলে নেওয়ার আবেদন জানানো হয়েছে । যদিও বিক্ষোভকারী কৃষকরা তাঁদের দাবি না মানা পর্যন্ত বিক্ষোভ তুলতে নারাজ । তাঁদের দাবি এই নয়া কৃষি আইন নয় তুলে নিতে হবে নাহলে পরিবর্তন করতে হবে । পাঞ্জাব- হরিয়ানার কৃষকদের সঙ্গে আরও বহু জায়গা থেকে কৃষকরা এসে মিলিত হয়েছেন । দক্ষিণ ভারতেও এর প্রভাব ক্রমশ বাড়ছে ।

অন্যদিকে বৈঠকে কোন মিমাংসা না মিললে ৮ তারিখ বনধের ডাকে অনড় তাঁরা । সেক্ষেত্রে বনধের দিন প্রতিটি টোল প্লাজা ও দেশের প্রতিটি রাস্তা আটকে প্রতিবাদ চালানো হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা । এদিকে তৃণমূল কৃষি বিলের প্রতিবাদে ৮ থেকে ১০ ডিসেম্বর গান্ধী মূর্তির সামনে ধর্নায় বসার কর্মসূচী নিয়েছেন যেখানে ১০ তারিখ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজে ধর্নায় উপস্থিত থাকবেন বলেও জানিয়েছেন ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চলছে আদিবাসীদের রেল রোকো আন্দোলন, আটকে বহু পিএসসি পরীক্ষার্থী । এম ভারত নিউজ

বিক্ষোভ রেল লাইনের উপর । অভিযোগ- বার বার আবেদনের পরেও আদিবাসী সরনা ধর্মের স্বীকৃতি দেওয়া হয়নি । সরনা ধর্মের স্বীকৃতির দাবিতে আজ সকাল ৬টা থেকে মালদা গাজোলের আদিনা স্টেশনে রেল রোকো আন্দোলনে সামিল হয়েছে ঝাড়খন্ড আদিবাসী গোষ্ঠী । অবরোধের জেরে ব্যহত আদ্রা ডিভিশনের রেল চলাচল । আজমনগড়ে আটকে দার্জিলিং মেইল […]

Subscribe US Now

error: Content Protected