হিন্দু দেবীর আপত্তিকর কার্টুনের অনুমোদন ! ফের বিপাকে টুইটার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

হিন্দু দেবী “কালীর” আপত্তিকর কার্টুনে অনুমোদন দেওয়ার কারণে ফের বিপাকে পড়ল টুইটার। এর আগেই টুইটারের বিরুদ্ধে দায়ের হয়েছিল চারটি এফআইআর। এবার ভারতের টুইটার প্রধান মনিশ মাহেশ্বরীর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে ফের এফআইআর করা হল দিল্লি পুলিশের সাইবার ব্রাঞ্চে। অভিযোগ করেছেন আদিত্য সিং দেশওয়াল নামে এক টুইটার ব্যবহারকারী। তাঁর অভিযোগের ভিত্তিতেই মনীষ মাহেশ্বরীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি সাইবার পুলিশ। টুইটার ব্যবহার কারক আদিত্য সিং-এর দাবি এই কার্টুনের অনুমোদন দেওয়ার ফলে ধর্মীয় হিংসা ছড়িয়ে পড়তে পারে। আর সেই ছবি বারবার পোস্ট করছে টুইটার। এক্ষেত্রে কড়া আইনি পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করছেন তিনি।

কেন্দ্রের তরফে নয়া ডিজিটাল আইন আনার পর থেকেই টুইটার এবং কেন্দ্রের সঙ্ঘাত চরমে। যদিও এই আইন প্রথমে মানতে নারাজ ছিল জ্যাক ডোরাসের সংস্থা। পরবর্তীতে কেন্দ্র সরকারের তরফে টুইটারের আইনি রক্ষাকবচ কেড়ে নেওয়া হলে তা মেনে নেয় তাঁরা। তবে বারবার আপত্তিকর দিকগুলো বিবেচনা না করে টুইটারের বিভিন্ন পদক্ষেপের কারণে ইতিমধ্যেই টুইটার এবং টুইটার প্রধানের নামে একাধিক এফআইআর দায়ের হয়েছে ভারতে। কিছুদিন আগেই গাজিয়াবাদে মুসলিম বৃদ্ধের নিগ্রহের ঘটনা নিয়ে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ টুইটারের বিরুদ্ধে দায়ের করা হয়েছিল একটি এফআইআর। তারপর ভারতের মানচিত্র বিতর্ক নিয়ে ফের দায়ের করা হয় আরও একটি এফআইআর। এছাড়া টুইটার থেকে পর্নোগ্রাফি সংক্রান্ত ভিডিওগুলি সরানোর দাবিতে সোচ্চার হন মানুষ। একের পর একএফআইয়ারের সংখ্যা বৃদ্ধিতে এর পরবর্তীতে আইনি ঝামেলা পোহাতে হতে পারে টুইটারকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেশে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নগামী । এম ভারত নিউজ

দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই ঘাড়ের কাছে এসে নিঃশ্বাস ফেলছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। ইতিমধ্যেই দেশে যেভাবে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের প্রকোপ বাড়তে দেখা গেছে,তাতে রীতিমতো চিন্তার ভাঁজ কপালে পড়েছে গোটা বিশ্ববাসীর। প্রায় প্রতিদিনই নিজের মিউটেশন ঘটিয়ে শক্তিশালী হয়ে উঠছে এই ভাইরাস। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের প্রকাশকরা বুলেটিন অনুসারে ২৪ ঘন্টায় দেশে […]
news_300

Subscribe US Now

error: Content Protected