৬,০৬,৫৬৯টি মাটির প্রদীপ জ্বেলে বিশ্বরেকর্ড গড়ল অয্যোধ্যা । এম ভারাত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 33 Second

দীপাবলি মানেই আলোর উৎসব। আর আলোর উৎসব মানেই প্রদীপ প্রজ্জ্বলন। সরযূ নদীতে ৬,০৬,৫৬৯টি মাটির প্রদীপ একসঙ্গে জ্বেলে নতুন গিনেস বিশ্বরেকর্ড গড়ল অযোধ্যা। শুক্রবার সন্ধ্যায় প্রদীপের আলোয় আলোকিত হয়ে ওঠে সরযূ নদীর প্রতিটি ঘাট। যার মধ্যে স্বর্গীয় রূপ ধারণ করে রাম কি পৈদি ঘাট। এদিন প্রথম প্রদীপটি জ্বেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।ছিলেন রাজ্যপাল আনন্দীবেন পটেলও। এই স্বর্গীয় অনুষ্ঠানটি চাক্ষুষ করতে উপস্থিত ছিল গিনেস প্রতিনিধিদল।

এরআগে ২০১৯ সালের ধনতেরাসে ৪,১০,০০০ মাটির প্রদীপ জ্বেলে গিনেস রেকর্ডে নাম তুলেছিল অযোধ্যা। তবে এবছর নিজেই নিজের রেকর্ড ভাঙায় খুশি স্থানীয়রা। ওইদিন অনুষ্ঠানে রামলীলাও পরিবেশন করা হয়। ছত্তিশগড়ের মহিলা শিল্পীরা এই অনুষ্ঠান পরিবেশন করেন। প্রতিবছর দীপোতসবের আমেজ পেতে অয্যোধায় হাজির থাকেন অসংখ্য মানুষ। তবে এবছর কোভিডের কারণে জনসমাগমে ভাটা পড়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভেন্টিলেশনে সৌমিত্রবাবু, এখন শুধু মিরাকলই ভরসা । এম ভারত নিউজ

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সংকটজনক । হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্রবাবু । গতকাল রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে । আগামী ১২ থেকে ২৪ ঘন্টা তাঁর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ । অভিনেতার মস্তিষ্ক প্রায় অচল, যদিও ব্রেন ডেথ হয়ে গেছে কিনা তা পরিষ্কার করে জানায়নি […]

Subscribe US Now

error: Content Protected