সরকার গঠনের উদ্দেশ্যে মেঘালয় সফরে অভিষেক। এম ভারত নিউজ।

admin

মেঘালয়ের বিধানসভায় এবার বিরোধী পক্ষ হিসেবে লড়বে তৃণমূল। তাদের লক্ষ্য মেঘালয়ে আগামী বিধানসভা নির্বাচন জিতে সরকার গঠন করা। পাশপাশি ত্রিপুরা সহ মেঘালয় এবং অন্যান্য কয়েকটি ছোট রাজ্য এই মুহুর্তে তৃণমূল কংগ্রেসের নিশানায় রয়েছে।

0 0
Read Time:3 Minute, 14 Second

মেঘালয়ের বিধানসভায় এবার বিরোধী পক্ষ হিসেবে লড়বে তৃণমূল। তাদের লক্ষ্য মেঘালয়ে আগামী বিধানসভা নির্বাচন জিতে সরকার গঠন করা। পাশপাশি ত্রিপুরা সহ মেঘালয় এবং অন্যান্য কয়েকটি ছোট রাজ্য এই মুহুর্তে তৃণমূল কংগ্রেসের নিশানায় রয়েছে। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এইসব রাজ্যে নিজেদের সংগঠন শক্তিশালী করার দিকে নজর দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। আজ বৃহস্পতিবার দুপুরে দলের সংগঠনকে চাঙ্গা করতে ত্রিপুরা সফরের পর এবার মেঘালয় সফর করতে চলেছে রাজ্য সরকার। আজ থেকে আগামী দুই দিন মেঘালয়ে সফর করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় মেঘালয়ের তুরাতে দলের কার্যালয়ের উদ্বোধন করবেন তিনি।

সেখানকার একটি কলেজের মাঠে জনসভা করার কথাও তাঁর। আগামিকাল মেঘালয়ে একটি সাংবাদিক সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে। একই সঙ্গে সেখানকার চার্চের একটি অনুষ্ঠানেও যোগ দেবেন অভিষেক। মোটামুটি অনেকগুলিই কাজ রয়েছে তাঁর হাতে। ভোটের আগে তাই এই মেঘালয় সফর রাজনৈতিক ভাবে খুবই গুরুত্বপূর্ণ। মেঘালয়ে রাজনৈতিক কর্মসূচীর পাশাপাশি কিছু দলিয় কর্মসূচীও রয়েছে তাঁর। তিনি মেঘালয়ে তৃণমূল দলের কর্মীদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে তৃণমূল কংগ্রেস মেঘালয়ে নিজেদেরকে রাজনৈতিকভাবে যথেস্ট শক্তিশালী বলে মনে করছে।

সরকার গঠনের লক্ষ্যে এর আগেও একাধিকবার মেঘালয়ে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ ব্যাপারে বিজেপি নেতা শমিক ভট্টাচার্য বলেছেন, ‘এ তো ভালো কথা। আমাদের রাজ্যের কেউ গিয়ে সর্বভারতীয় নেতা হবেন, বিরোধী রাজনৈতিক অবস্থান থাকলে তাতে আমাদের আর কী বলার থাকতে পারে। তৃণমূল এই ধরনের রাজনৈতিক পর্যটনে অভ্যস্ত সেটা আমরা জানি। তাঁরা গোয়ায় গিয়েছেন, উত্তরপ্রদেশে গিয়েছেন হয়তো গুজরাটেও যাবেন। আসাম এবং ত্রিপুরা সফরও হয়ে গিয়েছে। এখন মেঘালয়ের পালা। পুরো উত্তরপূর্ব ভারত জুরে যদি আরও একটা সর্বভারতীয় দলের উত্থান হয় তাহলে সেটা গনতন্ত্রের জন্য অত্যন্ত ভালো হবে’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের সোনা পাচার! আটক কলকাতা বিমান বন্দরে। এম ভারত নিউজ।

গতকাল কলকাতা বিমানবন্দরে সোনা পাচারের চেষ্টা ব্যর্থ হল পুলিশি তৎপরতায়। ভেস্তে গেল পাচারের সমস্ত ছক।

You May Like

Subscribe US Now

error: Content Protected