দেশে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নগামী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 6 Second

দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই ঘাড়ের কাছে এসে নিঃশ্বাস ফেলছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। ইতিমধ্যেই দেশে যেভাবে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের প্রকোপ বাড়তে দেখা গেছে,তাতে রীতিমতো চিন্তার ভাঁজ কপালে পড়েছে গোটা বিশ্ববাসীর। প্রায় প্রতিদিনই নিজের মিউটেশন ঘটিয়ে শক্তিশালী হয়ে উঠছে এই ভাইরাস। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের প্রকাশকরা বুলেটিন অনুসারে ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৭১ জন। জানা যাচ্ছে টানা ৭ দিন ভারতে ৫০ হাজারের নীচেই রয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

আক্রান্ত সংখ্যা কম থাকলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত শনিবার গোটা দেশে মৃতের সংখ্যা ছিল ৮৫৩ জন।সেই সংখ্যা আজ বেড়ে হল ৯৫৫ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫০। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন, ২ কোটি ৯৬ লক্ষ ৫৮ হাজার ৭৮ জন। করোনা তৃতীয় ঢেউয়ের মুখ্য কারণ হতে পারে করোনার এই ডেল্টা ভ্যারিয়েন্ট । ইতিমধ্যেই এই নিয়ে দুশ্চিন্তার ভাব প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। পাশাপাশি বিশ্বের সমস্ত উন্নত দেশগুলোকে আবেদন জানানো হয়েছে, আগামী দিনে বিশ্বব্যাপী টিকাকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছতে অপেক্ষাকৃত উন্নয়নশীল দেশগুলির পাশে এসে দাঁড়ানোর জন্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কোভ্যাকসিন চুক্তিতে এবার কাঠগড়ায় ব্রাজিলের প্রেসিডেন্ট । এম ভারত নিউজ

কোভ্যাকসিন চুক্তিতে এবার কাঠগড়ায় ব্রাজিলের প্রেসিডেন্ট । ইতিমধ্যেই বলসোনারোর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ব্রাজিলের সুপ্রিমকোর্টের তরফ থেকে। ভারত থেকে করোনা টিকা কেনার ক্ষেত্রে চুক্তিতে বেনিয়মের অভিযোগের কারণেই কাঠগড়ায় তোলা হয় ব্রাজিলের প্রেসিডেন্টকে। জানা যায়, এরই প্রেক্ষিতে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। প্রসঙ্গত উল্লেখ্য ২০২১ এর ফেব্রুয়ারি […]
foreign_67

Subscribe US Now

error: Content Protected