করোনাকালীন পরিস্থিতিতে বড় সিদ্ধান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

করোনাকালীন কঠিন পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের জন্য বড় ঘোষণা করল কলকাতা বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যেই এই বছরের বকেয়া বেতন মুকুবের সিদ্ধান্ত নেওয়া হল বিশ্ববিদ্যালয়ের তরফে। জানা যাচ্ছে, এই বিষয়ে ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে। স্নাতকোত্তর স্তরের ছাত্র-ছাত্রীদের বকেয়া মুকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এবার প্রশ্ন হল তাহলে স্নাতক স্তরে পাঠরত ছাত্র-ছাত্রীদের কি হবে? তাহলে কি আগামী দিনে কলেজগুলিও তাদের বকেয়া মকুব করবে? এই প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে জানানো হয়েছে ,প্রত্যেকটি কলেজ চালায় একটি নির্দিষ্ট কমিটি। সেক্ষেত্রে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা।

করোনাকালীন পরিস্থিতিতে কাজ হারিয়েছেন বহু পরিবারের আর্থিকভাবে স্বাবলম্বী সদস্যরা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের পাঠরত ছাত্র ছাত্রীদের মধ্যে অনেকেই এমন রয়েছেন যাদের নিজস্ব পড়াশোনার জন্য যথেষ্ট সংগ্রাম করতে হয় । সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বকেয়া জমা দিতে গেলে সমস্যায় পড়তে হবে ছাত্র-ছাত্রীদের। এমনকি সেক্ষেত্রে পড়াশোনা অকালে বন্ধ হয়ে যেতে পারে বহু ছাত্র-ছাত্রীর। আর এবার সবদিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে। জানা যাচ্ছে বিশ্ববিদ্যালয় পাঠরত স্নাতকোত্তর স্তরের ছাত্র ছাত্রীদের ক্ষেত্রে টিউশন ফি, পরীক্ষা ফি এবং মার্কশিটের জন্য প্রয়োজনীয় ফি জমা দিতে হবে না কাউকেই। সেক্ষেত্রে বর্তমানে পাঠরত পড়ুয়া ছাড়াও এবছর এডমিশন নেওয়া ছাত্র-ছাত্রীরাও এই সুযোগ পেতে চলেছেন বলে জানাচ্ছেন কর্তৃপক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোট-পরবর্তী অশান্তির তদন্তে চাপড়া ও কৃষ্ণনগরে হাজির সিবিআই । এম ভারত নিউজ

ভোট-পরবর্তী হিংসার অশান্তির তদন্তে চাপড়া ও কৃষ্ণনগরে হাজির তদন্তকারী সংস্থার সদস্যরা। জানা যাচ্ছে, আদালতের নির্দেশ মেনে ইতিমধ্যেই রাজ্যে উপস্থিত হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সদস্যদের এক বিশাল বাহিনী। জানা যাচ্ছে, গত কয়েক দিনে তদন্তের ভিত্তিতে সাতটি এফআইআর দায়ের করেছেন তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য আজ দুটি খুনের মামলার তদন্তে উপস্থিত হয়েছিলেন তাঁরা। সূত্রের […]
district_906

Subscribe US Now

error: Content Protected