কলকাতায় ফের পাওয়া গেল করোনার নতুন স্ট্রেন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 49 Second

কলকাতায় এখন অব্দি মোট চার জনের শরীরে পাওয়া গেল নতুন করোনা স্ট্রেন। পূর্বেই ব্রিটেন থেকে ফিরে আসা এক যুবকের শরীরে পাওয়া গেছিল করোনার নতুন স্ট্রেন। ব্রিটেন থেকে ফেরত ৬জন কে আলাদা করে কলকাতা বেলেঘাটা আইডি তে নিয়ে গিয়ে রাখা হয়েছিল আইসোলেশন বিভাগে। তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পাঠিয়ে দেয়া হয় ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিকেল জিনোমিক্সে। কারণ সাধারণ rt-pcr পরীক্ষার মাধ্যমে বেশিরভাগ ক্ষেত্রেই করোনার দ্বিতীয় স্টেনের উপস্থিতি সম্পর্কে সঠিকভাবে ধারণা করা সম্ভব হচ্ছে না। অনেক সময় ফলস নেগেটিভ রিপোর্ট চলে আসছে। সেক্ষেত্রে ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিকেল জিনোমিক্স একমাত্র নমুনার জিনোম সিকোয়েন্স অর্থাৎ জিনের গঠন সম্পর্কে পরীক্ষা করা হয়। বেলেঘাটা আইডি থেকে যে ৬ জনের স্যাম্পল পাঠানো হয়েছে তারমধ্যে জিনোম সিকোয়েন্স পরীক্ষা করে চারজনের রেজাল্ট পজিটিভ এসেছে এবং তাদের নমুনায় করোনার নতুন স্টেন উপস্থিত আছে। একজনের রিপোর্ট এসেছে নেগেটিভ আর একটি রিপোর্ট আসা বাকি আছে।

সেপ্টেম্বরের মাঝামাঝি থেকেই ব্রিটেনে ধরা পড়ে এই নতুন স্টেনের ভাইরাস। তারপর থেকেই বন্ধ করে দেয়া হয় বিমান পরিষেবা। ২০ ডিসেম্বর যে সমস্ত যাত্রী ব্রিটেন থেকে ভারতে এসেছেন তাদের মধ্যে ২২২ জন যাত্রীর করো না পরীক্ষা করানো হয়। সন্দেহজনকভাবে কয়েকজনকে আইসোলেশনে রাখা হলে তাদের মধ্যে ৪ জনের শরীরে ধরা পড়ে নতুন স্টেন।

স্বাস্থ্য দপ্তরে সূত্রে বলা হয়েছে, গত দু’মাসে ব্রিটেন থেকে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেছেন ৪৩৭১ জন। তাদের মধ্যে ১০৪ জন ছিলেন এই রাজ্যের বাসিন্দা এবং ৮১ জন কলকাতার। স্বাস্থ্য তথ্য সূত্র এ খবর জানানো হয়েছে ব্রিটেন থেকে ফেরত সমস্ত যাত্রীকে থাকতে হবে ১৪ দিনের কোরেন্টাইনে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের বাংলায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা । এম ভারত নিউজ

ফের বাংলায় আসলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। অণ্ডাল বিমানবন্দরে পৌঁছেছেন তিনি। এখান থেকেই সড়কপথে তাঁর বর্ধমান শহরের দিকে রওনা দেবেন নাড্ডা৷ ঢাক বাজিয়ে তাঁকে স্বাগত জানায় রাহুল সিনহা । সেখান থেকে তিনি যাবেন জগদানন্দপুরে রাজ্য পুরাতাত্ত্বিক পরিষদের অধিকৃত রাধাগোবিন্দ মন্দিরের । তারপর বিজেপির কার্যালয়ে যাবেন নাড্ডা৷ মাসখানেক আগে ভার্চুয়াল […]

Subscribe US Now

error: Content Protected