ভারতের তরফ থেকে কোভিড ভ্যাকসিন পাঠানো হল ৬ দেশে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

শুধুমাত্র ভারতবাসীদের জন্যই নয়, পার্শ্ববর্তী দেশগুলোর জন্য টিকা পাঠানোর কথা পূর্বে ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দেশগুলি হল ভুটান, নেপাল, মালদ্বীপ, বাংলাদেশ ,মায়ানমার ও সিসিলি। পাশাপাশি টিকা পাঠানোর কথা চলছে শ্রীলংকা, আফগানিস্তান এবং মরিসাসে। প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়া গেলেই পাঠিয়ে দেওয়া হবে টিকা । ইতিমধ্যে ভুটানকে প্রায় দেড় লক্ষ কোভিশিল্ড উপহার দিয়েছেন ভারত সরকার। আজ ভোরে ছত্রপতি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই পাঠানো হলো টিকা ভূটানের থিম্পু তে ।

সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে ভুটান হলো প্রথম দেশ, যা সিরাম ইনস্টিটিউটের তৈরি এই ভ্যাকসিন পেল ভারতের তরফ থেকে। ভারত এখন অবধি ভুটানকে প্যারাসিটামল, হাইড্রোক্সিলোক্লোইন, পিপিই, এন 95 মাস্ক, এক্স-রে মেশিন এবং ২.৮ কোটি টাকারও বেশি টেস্ট কিটস সহ প্রয়োজনীয় ওষুধ এবং চিকিত্সা সরবরাহ করেছে। একই সঙ্গে ভূটানের সঙ্গে “ট্রান্সপোর্ট বাবল” চুক্তিও হয়েছে।এদিকে কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী ,এস জয়শঙ্কর জানিয়েছেন, অন্যান্য দেশকে মানবতাবাদের খাতিরে ভ্যাকসিন প্রদানের প্রতিশ্রুতি রক্ষা করতে পেরে ভারত নিজেকে গর্বিত মনে করছে। বাংলাদেশের স্বাস্থ্য বিভাগের ডিরেক্টর জেনারেল প্রফেসর আবুল বাসার মহম্মদ কুর্শিদ আলম ভারতীয় সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন ,প্রথম কয়েকটি টিকা নমুনাস্বরুপ বাংলাদেশে পাঠানো হচ্ছে ভারতের তরফ থেকে ,তবে পরবর্তীতে টিকা দাম দিয়ে কিনতে হবে বাংলাদেশকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাস-ট্রাম-ফেরি একই পাসে । এম ভারত নিউজ

রাজ্য পরিবহন নিগমের তরফ থেকে নতুন পাস চালু করা হল, সাধারণ মানুষের যাতায়াতকে আরো মসৃণ করার জন্যই তৈরি করা হলো নতুন পাস। হপ অন হপ অফ’ পাস নিয়ে কলকাতা শহরে সারা দিনে যত বার খুশি বাস-ট্রাম-ফেরিতে ভ্রমণ করা যাবে । ২১ তারিখ থেকে এই পাস পাওয়া যাবে এই পাস বিভিন্ন […]

Subscribe US Now

error: Content Protected