মোদির জন্মদিনের উপহার নীরজের জ্যাভলিন এবার নিলামে। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:3 Minute, 9 Second

আজ দেশের প্রধানমন্ত্রী তথা নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিন। টুইটারে সকাল থেকেই চলছে শুভেচ্ছা জ্ঞাপনের ভিড়। এবার প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রাপ্ত প্রায় প্রতিটি উপহার নিলামে তোলা হবে এমনটাই জানালো কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রক। বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় সংস্কৃতিমন্ত্রকের তরফ থেকে। সেই বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে সম্পূর্ণ ভার্চুয়ালি সম্পন্ন হবে এই নিলাম এবং এই নিলাম থেকে প্রাপ্ত সমস্ত অর্থ নমামি গঙ্গা প্রকল্পের (Namami Ganga Project) উন্নয়নের কাজে ব্যায় করা হবে।

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের খবর অনুসারে এবার নিলামে তোলা হবে প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রাপ্ত বিভিন্ন উপহার। এই উপহারের মধ্যে রয়েছে অলিম্পিকে নীরজ চোপড়ার ব্যবহৃত জ্যাভলিন, লভলীনার বক্সিং গ্লাভস, সুমিত আন্তিলের জ্যাভলিন ইত্যাদি। এগুলির দাম আপাতত লাখ থেকে কোটি টাকায় ধার্য করা হয়েছে। সূত্রের খবর, ৭৫ লক্ষ টাকার আশেপাশের বেস প্রাইস ধার্য করা হয়েছে নীরজের জ্যাভলিনের। তবে সেটি কোটিরও বেশি দামে বিক্রি হবে বলে আশা করছেন আধিকারিকরা। পাশাপাশি টোকিও অলিম্পিক্সে অবনী লেখারার পরা টি-শার্টের বেস প্রাইস রাখা হয়েছে ১৫ লক্ষ টাকা। সুমিত অন্তিলের জ্যাভলিনের বেস প্রাইস ১ কোটি টাকা ও লাভলিনা বোরগোহাইয়ের বক্সিং গ্লাভসের বেস প্রাইস ধার্য করা হয়েছে ৮০ লক্ষ টাকা। এছাড়াও টোকিও অলিম্পিক্সের অংশগ্রহণকারী খেলোয়াড়দের অটোগ্রাফসহ একটি স্টোলও নিলামে তোলা হচ্ছে। যার দাম রাখা হয়েছে ৯০ লক্ষ টাকা।

এছাড়াও মোদীকে অযোধ্যা রামমন্দিরের ছোট সংস্করণ উপহার দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জন্মদিন উপলক্ষ্যে কাঠের তৈরি চারধামের রেপলিকা উপহার দিয়েছেন উত্তরাখণ্ডের পর্যটনমন্ত্রী সৎপাল মহারাজ। সূত্রের খবর, এগুলি সহ প্রায় ১৩০০ উপহার সামগ্রী নিলামে তোলা হবে। বলাবাহুল্য, এই বছর নরেন্দ্র মোদির জন্মদিন ঘিরে কর্মসূচির খামতি নেই কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রকের।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মোদি বিরোধী প্রধান মুখ মমতাই, দাবি জাগো বাংলার । এম ভারত নিউজ

এ রাজ্যে একুশের বিধানসভা ভোটকেই যেন পাখির চোখ করেছিল বিজেপি। বাংলার সাধারণ মানুষকে ডাবল ইঞ্জিন সরকারের স্বপ্নও দেখিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। কিন্তু ২রা মে নির্বাচনের ফল প্রকাশের পর স্বপ্নভঙ্গ হয় বিজেপির। বিপুল সংখ্যক গরিষ্ঠতা লাভ করে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদি-মমতা প্রকাশ্য সংঘাত […]

Subscribe US Now

error: Content Protected