আমফানের জন্য আরও ক্ষতিপূরণ পেল রাজ্য । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 25 Second

বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ফের আমফানের ক্ষতিপূরণবাবদ রাজ্যকে ২,৭০৭ কোটি টাকা ক্ষতিপূরণ বরাদ্দ করল কেন্দ্র। শুক্রবার বিপর্যয় মোকাবিলা বাহিনীর শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকের পর ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন পশ্চিমবঙ্গ, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ-সহ একাধিক রাজ্যের প্রাকৃতিক বিপর্যয়ের ক্ষতিপূরণ নিয়ে NDRF-এর কর্তাদের সঙ্গে বসেন শাহ। তাতে মোট ৪,৩৮২ কোটি টাকা বরাদ্দ হয়েছে। যার মধ্যে বাংলাকে ২,৭০৭.৭৭ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত রাজ্যে আমফান আঘাত হানার ৪৮ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে পশ্চিমবঙ্গ সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আকাশপথে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখে ১,০০০ কোটি টাকা বরাদ্দ করেছিলেন তিনি। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে কেন্দ্রীয় প্রতিনিধি দলও। এদিন ফের টাকা বরাদ্দ হওয়ায় আমফানের ক্ষতিপূরণ বাবদ মোট ৩,৭০৭ কোটি টাকা পেতে চলেছে রাজ্য। তবে কেন্দ্রের বরাদ্দ টাকায় যথেষ্ট নয় বলেই দাবি তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়ের। তিনি বলেন, আমফানের পর প্রধানমন্ত্রী সব রকম ভাবে পাশে থাকার আশ্বাস দিলেও সেই প্রতিশ্রুতি পূরণ হয়নি। অন্যদিকে কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, কেন্দ্রীয় সরকার কথা রেখেছে। সেইসঙ্গে রাজ্য সরকারকে কটাক্ষের সুরে তিনি বলেন, টাকা সঠিক ভাবে খরচ করাই রাজ্য সরকারের কাছে চ্যালেঞ্জ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

উত্তপ্ত ভূস্বর্গে শহিদ ৩ সেনা, মৃত্যু ৪ নাগরিকের । এম ভারত নিউজ

দীপাবলির আগেই উত্তপ্ত ভূস্বর্গ। শুক্রবার পাক সেনার অর্তকিত হামলায় নিহত ৭ জন। যাঁদের মধ্যে ৩ জন সেনা-জওয়ান ও ৪ জন সাধারণ নাগরিকেরও মৃত্যু হয়েছে। এদিন কাশ্মীরের গুরেজ থেকে উরি সেক্টরের এলএসি বরাবর আচমকাই গোলাবর্ষণ শুরু করে পাকসেনা। পালটা জবাব দেয় ভারতও।একইদিনে জম্মু-কাশ্মীরের পুঞ্চের সাওজিয়ান এলাকায় পাকসেনার অস্ত্রবিরতি লঙ্ঘনে আরও সাত […]

Subscribe US Now

error: Content Protected