বাংলায় দলিত সাহিত্য অ্যাকাডেমি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 49 Second

নিম্নবর্গের জীবনযুদ্ধকে গ্রন্থিত করা এবং নিম্নবর্গের সাহিত্যকে একজায়গায় করতে বাংলায় এবার বাংলায় দলিত সাহিত্য অ্যাকাডেমি। সোমবার নবান্নে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, “আমরা দলিত সাহিত্য অ্যাকাডেমি গড়তে চলেছি। এই অ্যাকাডেমির চেয়ারম্যান হতে চলেছেন মনোরঞ্জন ব্যাপারী। এই অ্যাকাডেমি অনগ্রসর শ্রেণির সাহিত্যকে তুলে ধরবে।”
সূত্রের খবর দলিত সাহিত্যের ধারাকে বদলে দিতে চান মুখ্যমন্ত্রী। তিনি চান প্রান্তজনের কথা উছে এসেছে যে সাহিত্যে, যে সাহিত্যের প্রান্তজনের কলমেই বিকাশ তা আরও আলোয় আসুক। মুখ্যমন্ত্রী এই অ্যাকাডেমির দায়িত্ব দিতে চান মনোরঞ্জন ব্যাপারীকে। ‘ইতিবৃত্তে চণ্ডাল জীবন’-এর মতো গ্রন্থ মনোরঞ্জন ব্যাপারীর কলমকে সারা দেশে মান্যতা দিয়েছে। কিন্তু তারপরেও গত ২৩ বছরের গ্লানিময় জীবন থেকে অব্যহতি মেলেনি। সম্প্রতি বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আসায় তিনি হস্তক্ষেপ করেন। গত ২৪ অগাস্ট মনোরঞ্জনকে বদলি করা হয় আমতলার বিদ্যানগর পাবলিক লাইব্রেরিতে। ইতিমধ্যেই দায়িত্ব নিয়ে কাজ শুরু করে দিয়েছেন, তার মধ্যেই আরও গুরুদায়িত্ব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মডেল সোনিকা সিং চৌহান মামলায় অভিনেতা বিক্রমের বিরুদ্ধে চার্জশিট, পুজোর পর শুরু হবে বিচার প্রক্রিয়া । এম ভারত নিউজ

মৃত্যুর প্রায় সাড়ে তিন বছর পর মডেল সোনিকা সিং চৌহানমামলার চার্জ গঠন করল আদালত। অনিচ্ছাকৃত খুনের অভিযোগেই মঙ্গলবার চার্জসিট গঠন করার নির্দেশ দিয়েছেন বিচারক। অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এই চার্জ গঠন করে পুজোর পর থেকেই বিচার প্রক্রিয়া শুরু করা হবে বলে বিচারক জানিয়েছেন।এদিন সকালে আলিপুর আদালতে উপস্থিত ছিলেন অভিনেতা বিক্রম […]

Subscribe US Now

error: Content Protected